সিরিজ জয়ের মিশন নিয়েই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ

0

সিরিজ জয়ের মিশন নিয়েই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। নিরাপত্তা নয়, নিজেদের পারফরম্যান্সের দিকেই বেশি মনোযোগী পুরো দল। তৃতীয় ও শেষ দিনের অনুশীলনে এমনটাই জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দল নিয়ে সন্তুষ্টির কথাও জানিয়েছেন টি-টুয়েন্টি অধিনায়ক। এছাড়া দলে মুশফিক না থাকায় তামিম ইকবাল ও নিজেকেই বেশি দায়িত্ব নিতে হবে বলে মনে করেন মাহমুদউল্লাহ।

পাকিস্তান সফরের আগে তৃতীয় ও শেষ দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। হেড কোচ রাসেল ডোমিঙ্গো ও বোলিং কোচ রায়ান কুকের অধীনে, এদিনও তিন ডিপার্টমেন্টে নিজেদের ঝালিয়ে নেন ক্রিকেটাররা।

ক্রিকেটের সফর, কিন্তু আলোচনায় ক্রিকেট আছে সামান্যই। বাংলাদেশের পাকিস্তান সফরের আগে আলোচনার বেশির ভাগটা জুড়ে নিরাপত্তা প্রসঙ্গ। আছে নানা শঙ্কা ও দুর্ভাবনা। তবে এসব নিয়ে একদম ভাবছেন না মাহমুদউল্লা রিয়াদ। অধিনায়কের ভাবনায় শুধুই মাঠের ক্রিকেট।

দু’দলের টি-টুয়েন্টি রেংকিং এগিয়ে পাকিস্তান। যেখানে বাবর আজমরা অবস্থান করছে শীর্ষে, সেখানে বাংলাদেশের আছে ৯ নম্বরে। যদিও এসবকে ছাপিয়ে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় নিজেদের এগিয়ে রাখছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

টি-টুয়েন্টি সিরিজে নেই বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার। তারুণ্যের একদল , তা আবার টপ অর্ডার নির্ভরশীল।যদিও দল নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন অধিনায়ক।

মুশফিকের দলে না থাকাটা বড় ঘাটতি। তাই সিনিয়র হিসেবে তামিম ইকবাল ও নিজেকেই বেশি দায়িত্ব নিতে হবে বলে মনে করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

শেয়ার করুন।

উত্তর দিন