সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে

0

সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে। এদিকে, সিরাজগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মেহেদী হাসান মীম নামে এক কলেজ ছাত্র মারা গেছে।

গেল রাতে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মেহেদী হাসান জেলার কামারখন্দ উপজেলার হালুয়াকান্দি গ্রামের আমিনুল ইসলামের ছেলে। স্বজনরা জানান, ঈদের দিন মেহেদীর জ্বর হলে ১৪ আগষ্ট তাকে জেলা সদরের সরকারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তার মৃত্যু হয়।

মৌলভীবাজারে গেল ২৪ ঘন্টায় আরো ৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ৭৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হলো এবং বর্তমানে একজন নারীসহ ১৫ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সাতক্ষীরায় গেল ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ১১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২১৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে বগুড়ায়। গত ২৪ ঘন্টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে নতুন ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এ পর্যন্ত জেলায় ৬৪৮ জন ডেঙ্গু রোগী সরকারি ও বে-সরকারী হাসপাতাল-ক্লিনিকে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন