সারাদেশে আবারো মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে

0

মৌসুমী বায়ুর প্রভাবে, সারাদেশে আবারো মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আরও ক’দিন অব্যাহত থাকতে পারে। এদিকে, বৃষ্টির কারণে নদ-নদীর পানি বেড়ে সৃষ্টি হয়েছে বন্যা পরিস্থিতি। সারাদেশের আবহাওয়া ও বন্যার খবর জানাচ্ছেন জুনায়েদ আলী সাকী।

এক সপ্তাহ বিরতির পর, আবারও বৃষ্টি। শুক্রবার থেকে সারাদেশে বেড়ে গেছে বৃষ্টির ঘন-ঘটা। গত ২৪ ঘন্টায়, সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩৩২ মিলিমিটরি। এছাড়া উল্লেখ করার মত বৃষ্টি হয়েছে নীলফামারিতে ২১৪, রংপুরে ২৫৯, দিনাজপুরে ১৫৪, সিলেটে ১১৭ মিলিমিটার। বৃষ্টিতে ভোগান্তি বেড়ে যায় রাজধানীবাসীর। বিশেষ করে খানা-খন্দে ভরা রাস্তায় চলতে দুর্ভোগের শেষ থাকেনা। বেড়ে যায় ট্রাফিক জ্যাম।

মৌসমী বায়ু প্রভাবিত এমন বৃষ্টি সোমবার নাগাদ থাকতে পারে বলে জানায় আবহাওয়া অফিস। বৃষ্টির কারণে নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এর পাশাপাশি, সিলেট ও চট্টগ্রামে জারি করা হয়েছে পাহাড়ধসের সতর্কতা।

উপকূলের তুলনায় উত্তরের বিভাগগুলোতে বৃষ্টি হচ্ছে বেশি। এতে বেড়ে যাচ্ছে নদ-নদীর পানি। এরিমধ্যে সিলেট বিভাগে প্রধান নদীগুলোর পানি বিপদসীমার উপর দিয়ে বইছে। বৃষ্টির পাশাপাশি উজানের পাহাড়ী ঢলে যমুনা-ব্রহ্মপুত্রের পানি বাড়লে, পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

শেয়ার করুন।

উত্তর দিন

7 + twelve =

Test