সাফ ফুটবলকে সামনে রেখে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েছে বাফুফে

0

সাফ ফুটবলকে সামনে রেখে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েছে বাফুফে। কাতার ও থাইল্যান্ডে বিশেষ কন্ডিশনিং ক্যাম্প করবে জাতীয় ফুটবল দল। আগামী ২৭ মার্চ লাওসে আন্তর্জাতিক ফুটবল ম্যাচও খেলবে বাংলাদেশ। ফুটবল ফেডারেশন ভবনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ লক্ষ্যে ৩৫ সদস্যের দল নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করেছেন জাতীয় দলের কোচ অ্যান্ড্রু অর্ড।

গত প্রায় দেড় বছরে খেলা তো দুরে থাক, ছায়াও দেখা যায়নি জাতীয় ফুটবল দলের। ২০১৬ সালের অক্টোবরে এশিয়ান কাপ বাছাইয়ে ভুটানের মাটিতে সেই লজ্জার হারের পর আর মাঠে নামার উপলক্ষ্য পায়নি লাল সবুজের জার্সিধারীরা। অবশেষে সাফ ফুটবলকে সামনে রেখে আবারও দৃশ্যমান হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় দল।

আগামী ২৭ মার্চ লাওসে অনুষ্ঠিত ‘ফিফা টায়ার-ওয়ান আন্তর্জাতিক ফুটবল ম্যাচ’ খেলবে বাংলাদেশ। সে-লক্ষে, প্রাথমিকভাবে নির্বাচিত ৩৫ সদস্যের একটি আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে।

খেলোয়াড়দের জন্য প্রশিক্ষণ, নিবিড় অনুশীলনসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন বাফুফে সভাপতি। তবে মাঠ থেকে ফলাফল আনতে হবে খেলোয়াড়দেরকে- সংবাদ সম্মেলনে এমনটাই জানান- বাফুফে সভাপতি।

এদিকে প্রাথমিকভাবে নির্বাচিত ৩৫ জনের মধ্যে ২৬ ফুটবলার আজ ক্যাম্পে যোগ দিয়েছেন। বাকি ৯ জন ২১ ফেব্রুয়ারি থেকে দলের সঙ্গে অন্তর্ভুক্ত হবেন।

শেয়ার করুন।

উত্তর দিন