সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলের শিরোপা জিতে ভূটান থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দল

0

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলের শিরোপা জিতে ভূটান থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দল। নেপালেকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মৌসুমি, স্বপ্নারা। কঠোর পরিশ্রমের মাধ্যমেই এই শিরোপা জয় সম্ভব হয়েছে বলে মনে করেন দলের কোচ ও ফুটবলাররা।

দক্ষিণ এশিয়ার সেরাদের জন্য এমন সম্মানই তো প্রাপ্য। যেখানে পা পড়ছে বাংলাদেশের নারী ফুটবলারদের সেখান থেকেই ওঠে আসছে এক একটি সাফল্যের গল্প। আর সেখানে যোগ হচ্ছে সোনালী সব ট্রফি। এক সময় যে ট্রফি জয় ছিল স্বপ্নের মতো এখন সেগুলো চলে আসছে একেবারে হাতের মুঠোয়। তবে এই অর্জনের পেছনে আছে কঠোর অনুশীলন, একাগ্রতা আর চেষ্টা।

সাফের এই চ্যাম্পিয়নশিপে ফাইনাল সহ চার ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। মেয়েরা প্রতিপক্ষের জাল কাঁপিয়েছে ২৪ বার। বিপরীতে বাংলাদেশের জালে বল প্রবেশ করেছে মাত্র একবার। নারী ফুটবলের ইতিহাসকে যেভাবে লিখে যাচ্ছে মেয়েরা তাতে দারুণ উল্লসিত তারা। বাংলাদেশের মেয়েদের যেন অবসর নেয়ার সময় নেই। সাফ শেষ হতে না হতেই সামনে আবারও আন্তর্জাতিক ফুটবল নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে তারা। স্বপ্নের ডালাপালা বিস্তৃত হতে শুরু করেছে বাংলাদেশের নারী ফুটবলকে ঘিরে। আর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়ে যাচ্ছে মৌসুমি, স্বপ্নরা। স্বর্ণালী সময়ে পা ফেলেছে মেয়েরা। যেতে হবে আরও বহুদূর।

শেয়ার করুন।

উত্তর দিন