সহায়ক সরকার নিয়ে সংলাপে বসতে আবারো আওয়ামী লীগের প্রতি আহ্বান

0

আগামী নির্বাচনকে সামনে রেখে নির্বাচনকালিন সহায়ক সরকার নিয়ে সংলাপে বসতে আবারো আওয়ামী লীগের প্রতি আহ্বান জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বর্তমান সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় দাবি কোরে– তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে এদেশে কোন নির্বাচন হবে না। রাজধানীতে আলাদা অনুষ্ঠানে এসব বলেন বিএনপি মহাসচিব।

৯০ এ এরশাদ সরকারের পতনের পর থেকেই ৬ ডিসেম্বর গণতন্ত্র দিবস পালন করছে, সেসময়ের ছাত্র আন্দোলনের নেতারা। এ উপলক্ষেই ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এই আলোচনা সভা। এতে অংশ নিয়ে, আবারো স্বৈরাচার বিরোধী আন্দোলনের জন্য, জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।

রাজনৈতিক সঙ্কট থেকে উত্তরণে সংলাপেই সমাধানের একমাত্র পথ বলে মনে করেন বিএনপি মহাসচিব। এর আগে বিজয় দিবসকে সামনে রেখে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা করে বিএনপি। এ উপলক্ষে কর্মসুচি ঘোষণা করে মির্জা ফখরুলের দাবি, সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই, নির্বাচন দিতে ভয় পায়।

বিজয় দিবস উপলক্ষে, জাতীয় স্মৃতি সৌধ, বুদ্ধিজীবী স্মৃতি সৌধ এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি, ১৭ ডিসেম্বর ঢাকা মহানগরে বিজয় রেলি করবে বিএনপি।

শেয়ার করুন।