সরকারের কাঁচা চামড়া রপ্তানির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চট্টগ্রামের আড়তদাররা

0

সরকারের কাঁচা চামড়া রপ্তানির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চট্টগ্রামের আড়তদাররা। তারা বলছেন, এই সিদ্ধান্ত ঈদের দিন সকালে আসলে, কোন চামড়া নষ্ট হতো না। এদিকে চট্টগ্রামে ন্যায্য দাম না পেয়ে মৌসুমী ব্যবসায়ীদের ফেলে যাওয়া কয়েক লাখ চামড়া ডাম্পিং শুরু করেছে সিটি কর্পোরেশন। ভুক্তভোগীরা বলছেন, ট্যানারী মালিকদের সিন্ডিকেটের কারণেই বিপুল পরিমাণ জাতীয় সম্পদ নষ্ট হয়ে গেছে।

চট্টগ্রামের আতুড়ার ডিপো, বহদ্দারহাট মোড়, দেওয়ান হাট ও আগ্রাবাদসহ বিভিন্ন পয়েন্টে মৌসুমী ব্যবসায়ীদের ফেলে যাওয়া চামড়া ডাম্পিং শুরু করেছে সিটি কর্পোরেশন। বিগত বছরগুলোতে এসব পয়েন্ট থেকে আড়তদাররা চামড়া সংগ্রহ করলেও এবার তাদের দেখা মেলেনি।

সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তারা বলছেন, গেলো রাত থেকে ব্যবসায়ীদের ফেলে যাওয়া চামড়া ডাম্পিং শুরু করেছেন তারা।

চামড়া নষ্ট হওয়ার জন্য ট্যানারী মালিকদের দায়ী করে সরকারের কাঁচা চামড়া রপ্তানীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ব্যবসায়ীরা।

প্রাণিসম্পদ বিভাগের হিসেবে চট্টগ্রামে কোরবানী হয়েছে ৭ লাখ ২০ হাজার পশু । আর আড়তদাররা বলছেন এরিমধ্যে প্রায় দুই লাখ চামড়া নষ্ট হয়ে গেছে।

 

শেয়ার করুন।

উত্তর দিন