সময়ই নির্ধারণ করবে, দাবি আদায়ে আগামী দিনে কি কর্মসুচি দেবে বিএনপি

0

সময়ই নির্ধারণ করবে, দাবি আদায়ে আগামী দিনে কি কর্মসুচি দেবে বিএনপি। তবে শান্তিপূর্ণ পথেই দাবি আদায় করতে চায় তারা। এমনটা জানিয়েছেন দলটির নীতি নির্ধারকরা। তাদের দাবি, দেশে যে সঙ্কট চলছে তা শুধু বিএনপির নয়, গোটা জাতির। তারা জানান, জনগণকে সাথে নিয়েই সময়োপযোগী কর্মসুচির মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করবে বিএনপি। এসএটিভির সাথে একান্ত আলাপে এসব কথা জানান বিএনপি নেতা ড. আব্দুল মইন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারেই লড়াই করছে বিএনপি। আর এ লক্ষকে সামনে রেখে এই সরকারের অধীনেই বিগত সংসদ নির্বাচনে অংশ নেয়। কিন্তু কাঙ্খিত ফল না পেয়ে বিএনপি নেতারা মনে করছেন, জনগণের আশা উপেক্ষা করে, সরকার সব প্রতিষ্ঠানকে ব্যবহার করে আবারো ক্ষমতায় এসেছে। দীর্ঘদিন ধরেই শান্তিপুর্ণ পথেই দাবি আদায়ের চেস্টা করেছে বিএনপি। কিন্তু এই পথে দাবি আদায় না হওয়ায় কোন পথে হাটতে চান তারা। এমন প্রশ্নের জবাব দিলেন বিএনপির এই দুই নীতিনির্ধারক।

তবে, দাবি আদায় না হওয়ার পেছনে তারা বার বার দায়ি করছেন সরকারের সদিচ্ছার অভাবকে। পাশাপাশি বলছেন জনগণের সব অধিকার কেড়ে নিয়ে বেশি দিন ক্ষমতায় টেকা যাবে না। তাদের মতে, বিগত নির্বাচনে সরকারী দল যেভাবে জয়ী হয়েছে, তাতে জনগণকে সরকারের কোন কর্মকান্ড বোঝানোর দরকার নেই। এখন বিএনপির দায়িত্ব জনগনকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে সরকারকে দাবি মেনে নিতে বাধ্য করা।

শেয়ার করুন।

উত্তর দিন