সংসদ নির্বাচনের ফল বাতিল করে আবার নির্বাচন দাবী ফখরুলের

0

জনগণের সরকার প্রতিষ্ঠায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল বাতিল করে আবারো নির্বাচন দাবি জানিয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। লালমনিরহাটে ৩০ ডিসেম্বরের নির্বাচনে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত স্থানীয় বিএনপি নেতা তোজাম্মেল হকের পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে এ দাবি জানান তিনি। এদিকে, রাজধানীতে এক অনুষ্ঠানে দলের ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু অভিযোগ করেন, বাংলাদেশের ইতিহাসে ৩০ ডিসেম্বরের নির্বাচনে সবচে বড় দুর্নীতি ও জালিয়াতি হয়েছে।

লালমনিরহাটের রাজাপুর ইউনিয়নের পূর্ব খোলাইঘাট চরে ৩০ ডিসেম্বরের নির্বাচনে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত বিএনপি নেতা তোজাম্মেল হকের বাড়িতে তার পরিবারকে সমবেদনা জানাতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর, প্রতিবাদ সমাবেশে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে ভোটের অধিকার হারিয়েছে জনগণ।

এ সময় তার সাথে ঐক্যফ্রন্ট নেতা ও কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় যোগ দেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

এ সময় তিনি বলেন, ৩০ ডিসেম্বর যে পাতানো নির্বাচন হয়েছে তা সারা দুনিয়ায় জাতির কপালে মহাকলঙ্ক এঁকে দিয়েছে। এই নির্বাচনে পুলিশ ও প্রশাসনকে উলঙ্গভাবে ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোরও সুনাম এবং নিরপেক্ষতা ক্ষুন্ন করে তাদের দলীয় অঙ্গ সংগঠনে পরিণত করা হয়েছে।

৩০ ডিসেম্বরের নির্বাচনে স্বৈরতন্ত্রের কাছে গণতন্ত্রের পরাজয় হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

শেয়ার করুন।

উত্তর দিন