সংবিধানের দোহাই দিয়ে ভোটাধিকারহীন করে রাখা যাবে না

0

সংবিধানের দোহাই দিয়ে জনগণকে আর ভোটাধিকারহীন করে রাখা যাবে না। সরকারকে এমন হুঁশিয়ারি দিয়েছেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য- ড. আবদুল মঈন খান। দলটির আরেক নেতা- রুহুল কবীর রিজভী বলেছেন– বিএনপি নয়, বরং মানুষের ভোটাধিকার হরণ ও জুলুম-নির্যাতনের কারণে, অতিকায় ডাইনোসরের মতো আওয়ামী লীগই বিলুপ্ত হবে। রাজধানীতে সকালে আলাদা অনুষ্ঠানে, এসব বলেন বিএনপি নেতারা।

জাতিয় প্রেসক্লাবে এক আলোচনায় যোগ দিয়ে, বিএনপি নেতা ড. মঈন খান বলেন, ভোটাধিকার হলো জনগণের মৌলিক অধিকার। অন্য কোনো অধিকারের সঙ্গে তুলনা করে মানুষের এই মৌলিক অধিকারের বিরুদ্ধে কিছু করা ঠিক নয়।

এদিকে, বিএনপি বিলুপ্ত হয়ে যাবে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন, বিএনপি নেতা রুহুল কবীর রিজভী আহমেদ। বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের অবস্থাটা আগাম জেনেই সরকার দলীয়রা ধমকের পথ বেছে নিচ্ছে।

গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সারাদেশে বিএনপি’র কালো পতাকা মিছিলে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশী হামলায় শতাধিক নেতাকর্মী আহত হওয়ার নিন্দা জানিয়ে, গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান, এই বিএনপি নেতা।

শেয়ার করুন।

উত্তর দিন