সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলাকারীদের কেউই রেহাই পাবে না

0

রংপুরের ঠাকুরপাড়া গ্রামে সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলাকারীদের কেউই রেহাই পাবে না বলে সতর্ক করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ঘটনার মূলহোতা টিটু রায়কে দিনাজপুর থেকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে– তিনি বলেন, তদন্তের মাধ্যমে শিগগিরই ঘটনার মূল রহস্য উদঘাটন করা হবে। সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে গিয়ে, এসব জানান মন্ত্রী।

হেলিকপ্টার যোগে সকালে ঘটনাস্থলে পৌছান স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন। এসময় পুলিশ মহাপরিদর্শকসহ অনেকে তার সাথে ছিলেন। পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ওই ঘটনায় পুলিশের কোন খামখেয়ালি ছিলোনা। দেশের বিরুদ্ধে বিভিন্ন সময় ষড়যন্ত্র হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

পরে জেলা প্রশাসনের আয়োজন স্থানীয় হারকরলী ফাজিল মাদ্রাসা মাঠে সম্প্রীতি সমাবেশে অংশ নেন তিনি। এসময় পুলিশ মহাপরিদর্শক সবাইকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান। গত ৩ নভেম্বর, ফেইসবুকে ধর্মীয় উস্কানীমূলক পোস্ট দেয়াকে কেন্দ্র করে উত্তেজিত জনতার একটি অংশ কয়েকটি হিন্দুবাড়িতে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে হাবিবুর রহমান নামে একজন মারা যান। আহত হন কমপক্ষে ১১ জন।

ঘটনার মূলহোতা টিটুকে মঙ্গলবার সকালে নীলফামারী জলঢাকা উপজেলার গোল্লা ইউনিয়নের এক আত্মীয়ের বাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। টিটু ঠাকুরপাড়া গ্রামের খগেন রায়ের ছেলে।

শেয়ার করুন।