শেরপুরে রেললাইন স্থাপনে মন্ত্রীর আশ্বাসের চার বছরেও কোনো অগ্রগতি নেই

0

শেরপুরে রেললাইন স্থাপনে মন্ত্রীর আশ্বাসের চার বছরেও কোনো অগ্রগতি নেই। তবে এই দাবিতে এখনও সরব পাঁচ উপজেলাবাসী। প্রায় প্রতিদিনই চলছে সভা, সমাবেশ, মানববন্ধন ও শোভাযাত্রা। এরইমধ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দিয়েছেন তারা।

ব্রিটিশ আমলে উপমহাদেশের বিভিন্ন প্রদেশে যাতায়াত ও পণ্য পরিবহনের সুবিধার্থে শেরপুরের ঝিনাইগাতীর রাংটিয়া থেকে সদর হয়ে জামালপুর জংশন পর্যন্ত রেললাইন স্থাপনের প্রস্তাবনা গৃহিত হয়। তবে ১৯৪৭ সালে দেশ ভাগের পর তা স্থবির হয়ে যায়। এরপর সত্তর দশকের শেষে দিকে রেল বিভাগ পুনরায় জামালপুর-রাংটিয়া রেললাইন স্থাপনের সম্ভাব্যতা যাচাই শুরু করে। কিন্তু সে উদ্যোগ আজও আলোর মুখ দেখেনি। এরইমধ্যে ২০১৪ সালের ৮ জুন রেলমন্ত্রী মুজিবুল হক জামালপুরের পিয়ারপুর স্টেশনে এক জনসভায় শেরপুরে রেলপথ স্থাপনের ঘোষণা দেন।

মন্ত্রীর ঘোষণার চারেবো রেললাইন স্থাপনের কোনো বাস্তব প্রতিফলন না হওয়ায় দাবি আদায়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে উঠে শেরপুরবাসী। এদিকে, শিগগিরই ব্যবস্থা নেয়ে হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। শেরপুরে রেললাইন স্থাপন করা হলে জেলাবাসীসহ জামালপুরের বকশীগঞ্জ, কুড়িগ্রামের রৌমারি ও রাজীবপুরের প্রায় ২৫ লাখ মানুষের ভোগান্তি দূর হবে।

শেয়ার করুন।