শুধু মালিক নয় অবৈধ জুয়ার, নেপথ্য গডফাদারদের বিচারের মুখোমুখি করা প্রয়োজন

0

দেশের বিদ্যমান আইনের আলোকে ক্যাসিনোকে বৈধতা দেওয়ার কোন সুযোগ নেই। এমন মত দিয়ে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমদ বলেন, তাই শুধু মালিক নয় অবৈধ জুয়ার, নেপথ্য গডফাদারদের বিচারের মুখোমুখি করা প্রয়োজন। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, মানুষের মনে দুর্নীতি ভীতি ও দুর্নীতি বিরোধী মনোভাব তৈরী করতে সরকারের আরো কঠোর ও সাহসী সিদ্ধান্ত নেয়া প্রয়োজন।

হলিউড কিংবা বলিউডের কোর ছবির দৃশ্য এটি নয়। খোদ রাজধানীর প্রানকেন্দ্রে বিভিন্ন স্থানে থাকা ক্যাসিনোর দৃশ্য এটি। অবৈধ জুয়ার এই রমরমা ব্যবসার দৃশ্য গণমাধ্যমে প্রকাশ হলে দেশ জুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। এরই মাঝে ওই ঘটনায় যুবলীগ নেতা খালিদসহ ১৮২ জন গ্রেফতার করে রেব।

এমন বাস্তবতায় অবৈধ জুয়ার ব্যবসা এবং এর নেপথ্যে গড ফাদারদের বিষয়ে কথা বলেন সাবেক আইনমন্ত্রী। অন্যদিকে জনমনে দুর্নীতি বিরোধী আস্থান অর্জণে সরকারকে আরো কঠোর হওয়ার পরামর্শ দেন দুদকের এই আইনজীবী। ক্যাসিনোর এই ক্যালেঙ্কারিতে অস্ত্র ও মাদকের চেয়ে অর্থ প্রাচারের মামলা বেশী গুরুত্বপূর্ন বলে দেন আইন বিশেষজ্ঞরা। দলীয় বিবেচনার উর্ধ্বে থেকে চলমান দুর্নীতি বিরোধী কার্যক্রমে সরকারে নৈতিক সমর্থন দেওয়া প্রতিটি দায়িত্বশীল নাগরিকের দায়িত্ব বলেও মত দেন তারা।

শেয়ার করুন।

উত্তর দিন