শিশু জায়ান চৌধুরীর নামে বনানী চেয়ারম্যান বাড়ি মাঠের নামকরণ

0

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীর নামে রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ি মাঠের নামকরণ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। দুপুরে এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ও শেখ জায়ানের নানা শেখ ফজলুল করিম সেলিম। মেয়র আতিক জানান, পার্কটিতে শিশুদের জন্য আলাদা কর্ণারের পাশাপাশি সব বয়সী মানুষের খেলাধুলা ও বিনোদনের জন্য দৃষ্টিনন্দন করে নির্মাণ করা হবে। এসময় শিশু নির্যাতন বন্ধে আহ্বান জানান, শেখ সেলিম।

নানাবাড়ি বেড়াতে এসে এই মাঠে প্রায়ই অন্য শিশুদের সঙ্গে খেলাধুলায় মেতে উঠতো শিশু জায়ান। ছোট্ট শিশু জায়ানের তাই অনেক স্মৃতি জড়িয়ে আছে এই মাঠকে ঘিরে। আর কখনোই তাকে দেখা যাবেনা খেলতে কিংবা দুরন্তপনায় মেতে উঠতে। পরিবারের সঙ্গে বেড়াতে গিয়ে চলতি বছরের ২১ এপ্রিল সন্ত্রাসী হামলায় শ্রীলঙ্কায় প্রাণ হারান শিশু জায়ান। হামলায় গুরুতর আহত হন তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। এ ঘটনায় সারাদেশে শোকের ছায়া নেমে আসে। শিশু জায়ানের স্মৃতি বিজড়িত মাঠটিকে তার নামে নামকরণ করার পাশাপাশি সংস্কারের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। মাঠ এবং পার্ক হিসেবে গড়ে তুলতে নেয়া হয়েছে ৫ কোটি ১৯ লাখ টাকার প্রকল্প।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিক জানান, মাঠে টার্ফ বসানোর পাশাপাশি থাকবে আধুনিক নানা সুযোগ সুবিধা। শিশু জায়ানের নানা ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম নাতি জায়ানের বিভিন্ন গুণের কথা তুলে স্মৃতিচারণ করেন। এসময় তিনি শিশুদের ওপর সব ধরণের নির্যাতন বন্ধের আহ্বান জানান। অনুষ্ঠানে অন্যদের পাশাপাশি জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স ও দাদা মতিনুল হক চৌধুরীসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন।

উত্তর দিন