শাসরুদ্ধকর ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ

0

শাসরুদ্ধকর ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে নিদাহাস ট্রফির ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের ফাইনালে উঠেছে বাংলাদেশ। শেষ ওভারের নো বল-কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ানো ম্যাচে নিজের দায়টুকু স্বীকার করে নেন অধিনায়ক সাকিব আল হাসান। একই সাথে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মলনে ফাইনালে ভালো কিছুর প্রত্যাশা করেন তিনি। ১৮ বলে ৪৩ রান করা ইনিংসটি নিজের সেরা ইনিংস বলে জানান জয়ের নায়ক মাহমুদুল্লাহ।

ইসুরু উদানার বলে দুর্দান্ত ফ্লিকে মাঠের বাইরে মাহমুদউল্লাহ যেন আছড়ে ফেললেন বেঙ্গালুরুর যন্ত্রণা। বাংলাদেশের ক্রিকেটীয় রূপকথায় চিরস্থায়ী জায়গা করে নিলো একটি ছক্কা। প্রেমাদাসা স্টেডিয়ামে সেমি-ফাইনালে রূপ নেওয়া রোমাঞ্চ আর উত্তেজনার চূড়ান্ত পসরা সাজানো ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ঝড় তোলা থিসারা পেরেরা আর কুসল পেরেরাকে ছাপিয়ে রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল্লাহ।

অধিনায়ক সাকিবের দৃষ্টিতেও মাহমুদউল্লাহর ম্যাচ জেতানো ইনিংসটি বাংলাদেশের ইতিহাসের অন্যতম সেরা ইনিংস। শেষ ওভারে ‘নো’ বল ডেকেও যখন তুলে নিলেন আম্পায়ার, মাঠের ভেতের তখন প্রতিবাদ করছিলেন মাহমুদউল্লাহ, আর মাঠের বাইরে ক্ষোভে ফেটে পড়ছলেন সাকিব। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের দায়টুকু মেনে নিলেন সাকিব।

বোলিংয়ে অসাধারণ শুরুর পরও লক্ষ্যটা ছোট রাখা যায়নি। ১৬০ রান তাড়ায় লিটন দাস রান না করে আর সাব্বির রহমান ১৩ রান করে আউট হলেও– দারুণ ফিফটিতে দলকে জয়ের পথে রাখেন তামিম ইকবাল। জয়ের পর বাংলাদেশের আলোচিত নাগিন কিংবা কোবরা সেলিব্রশনের ব্যাখ্যাও দিয়েছেন মাহমুদুল্লাহ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ফাইনালে ভালো কিছুর প্রত্যাশা করেন সাকিব।

শেয়ার করুন।