শান্তি শৃংখলা রক্ষা ও মাদকের বিরুদ্ধে পুলিশ বাহিনীকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান

0

শান্তি শৃংখলা রক্ষা ও মাদকের বিরুদ্ধে পুলিশ বাহিনীকে আরো আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাজের মাধ্যমেই পুলিশকে জনগনের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। তিনি বলেন, গ্রামের মানুষ শহরের সুবিধা পাবে; অন্ধকারে থাকবে না কোনো গ্রাম। গণভবনে কমিউনিটি ব্যাংক ও বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনের আলাদা দুটি অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

পুলিশবাহিনীর প্রতিটি সদস্যদের পারস্পরিক আস্থা, নিরাপত্তা ও প্রগতি নিশ্চিত করতে সরকারের নতুন উদ্যোগ কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড। গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশ ট্রাস্টের আওতাধীন এ ব্যাংকের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, পুলিশকে সময়োপোযোগী ও আধুনিক করে গড়ে তুলতে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। ভবিষ্যৎ সুরক্ষিত করতে কল্যান ট্রাস্ট গঠন করেছে সরকার।

সব ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং চালু করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, মাদক নিয়ন্ত্রণ, সন্ত্রাস-জংগীবাদ দমন ও স্বচ্ছতার সাথে নিয়োগ প্রক্রিয়ায় পুলিশ দৃষ্টান্ত রেখেছে।

একই স্থানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪টি বিদ্যুৎ কেন্দ্র, ৮ টি উপকেন্দ্র এবং ১০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সরকার প্রধান বলেন, কোণ গ্রাম অন্ধকারে থাকবে না। দেশ উন্নত হচ্ছে তাই বিদ্যুতের চাহিদা ও উৎপাদন বাড়ছে।

জনগনকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন