লাল কার্ড প্রদর্শনীর মাধ্যমে সচেতনতা শুরু করেছে একদল তরুণ

0

দুর্নীতি, মাদক, বাল্য বিয়ে ও যৌতুকের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শনীর মাধ্যমে সচেতনতা শুরু করেছে একদল তরুণ। দেশের ৬৪ জেলায় প্রায় ৫ লাখ শিক্ষার্থীর কাছে সচেতনার বার্তা পৌঁছে দিয়ে চমক সৃষ্টি করেছে তারা। আর শিক্ষার্থীরাও নৈতিক শিক্ষা, দেশপ্রেম এবং মানবতাকে গ্রহণ করেছে সবুজ কার্ড প্রদর্শনীর মাধ্যমে।

এভাবেই দুর্নীতি, মাদক, বাল্য বিয়ে ও যৌতুকের বিরুদ্ধে সারাদেশে শিক্ষার্থীদের সোচ্চার করে তোলা হচ্ছে। প্রথমে কাওসার আলম নিজের জমানো টাকা দিয়ে। এবং পরবর্তীতে আরো কয়েকজন মিলে সচেতনা সৃষ্টির কাজটি শুরু করেন। এখন তারা লাল-সবুজ নামেই একটি সংগঠন করে ঘুরছে সারাদেশ। আর বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে উদ্বুদ্ধ করছে শিক্ষার্থীদের। একদিকে যেমন দুর্নীতি-মাদকের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন করছে। অন্যদিকে নৈতিক শিক্ষা, সত্যবাদিতা, দেশপ্রেম ও মানবতাকে প্রদর্শন করছে সবুজ কার্ড। যা এখন সবার মাঝেই সৃষ্টি করেছে আলোড়ন।

শুধু লাল কার্ড প্রদর্শনই নয়; প্রশাসনের কর্মকর্তারা শিক্ষার্থীদের মাঝে উপস্থিত থেকে ওয়াদাও করিয়েছেন। আগামী প্রজন্ম যেন বিপথগামী না হয় এবং দেশের জন্য সম্পদ হয়ে ওঠে, এটিই তাদের লক্ষ্য বললেন লাল কার্ড প্রদর্শনের উদ্যোক্তা কাওছার আলম। বিদ্যালয় এবং পরিবার থেকে দুর্নীতি এবং মাদকসহ সব ধরন অব্যবস্থাপনার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হলে বাংলাদশে সত্যিকার অর্থেই সোনার বাংলা হয়ে উঠবে বললেন এই উদ্যোমী তরুণ।

শেয়ার করুন।

উত্তর দিন