রোহিঙ্গা সঙ্কট নিরসনে মিয়ানমারের সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে

0

রোহিঙ্গা সঙ্কট সমাধানে মিয়ানমারের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা অব্যাহত রাখার পাশাপাশি, ত্রিপাক্ষিক ও বহুপাক্ষিক চেষ্টা অব্যাহত রাখতে চায় বাংলাদেশ। আর সে কারণেই জাতিসংঘ সাধারণ পরিষদে আলোচনার পাশাপাশি চীনের নেওয়া উদ্যোগকে স্বাগত জানিয়েছে ঢাকা। ৭৪তম জাতিসংঘ সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ এবং বাংলাদেশের অবস্থান জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানালেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের আনুষ্ঠানিকতা এরই মধ্যে শুরু হলেও; উচ্চ পর্যায়ের বহুপাক্ষিক এই অধিবেশনের মূল পর্ব ‘সাধারণ বিতর্ক’ শুরু হবে আগামী ২৪ সেপ্টেম্বর। সেই পর্বে নিজের বক্তব্য উপস্থাপন ছাড়াও বেশ ক’টি বৈশ্বিক ইস্যুতে কথা বলবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বোচ্চ পর্যায়ের এই কূটননৈতিক অধিবেশনে যোগ দিতে আগামী ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

জাতিসংঘ সাধারণ পরিষদে অংশগ্রহণ, বক্তব্য উপাস্থাপন ছাড়াও নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচী জানাতে স্থায়ী মিশনের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন।

রাষ্ট্রদূত জানালেন, গত দু’বছরের মতো এবারও রোহিঙ্গা প্রত্যাবসন নিয়ে নিজের অবস্থান জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রদূত জানান, রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় বিশ্ব নেতৃবৃন্দের সহযোগিতা চাওয়ার পাশাপাশি জলবায়ু পরিবর্তন ও তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যঝুঁকি মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের কথাও তুলে ধরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন