রোমাঞ্চকর জয় দিয়েই বিপিএল শুরু করলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

0

রোমাঞ্চকর জয় দিয়েই বঙ্গবন্ধু বিপিএলের নতুন মৌসুম শুরু করলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে হারিয়েছে ৫ উইকেটের বড় ব্যবধানে। ১৬৩ রানের লক্ষ্য তাড়া করে এক ওভার হাতে রেখেই জয় পায় চট্টগ্রাম। ৬১ রানে ম্যাচ সেরা ইমরুল কায়েস। তার আগে মোহাম্মদ মিথুনের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৬২ রানের চ্যালেঞ্জিং পূঁজি পায় সিলেট থান্ডার।

ইনজুরির কারণে চট্টগ্রাম চ্যালঞ্জার্সের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ উদ্বোধনী ম্যাচে খেলছেন না- সেটা আগেই নিশ্চিত ছিল। তার পরিবর্তে ইমরুল কায়েসের দায়িত্ব পালন করার কথা থাকলেও, টস করতে মাঠে আসেন ক্যারিবিয় অলআউন্ডার রিয়াদ এমরিত। টস ভাগ্যে জয়ী। উদ্বোধনী ম্যাচের চাপ সামলাতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

অধিনায়কের সিদ্ধান্তটা কতটা যৌক্তিক, ম্যাচের দ্বিতীয় ওভারেই তার প্রমান দেন রুবেল হোসেন, রনি তালুকদারকে ফিরিয়ে।

এরপর মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি গড়ে দলকে এগিয়ে নেন আরেক ওপেনার জনসন চার্লস। কিন্তু বেশিক্ষন স্থায়ী হয়নি–৩৫ রানে চার্লসের বিদায়ে ভাঙ্গে ৪৬ রানের জুটি।

সুবিধা করতে পারেননি শ্রীলঙ্কান অলরাউন্ডার জীবান মেন্ডিসও। ৪ রানে মেন্ডিস যখন বিদায় নেন, দলের স্কোর তখন ৩ উইকেটে ৬১।

তবে, এক প্রান্তে অবিচল মোহাম্মদ মিথুন। দর্শক খড়ার নিরুত্তাপ ম্যাচে যেন উত্তাপ ফেরানোর চেস্টায় মিথুন ও মোসাদ্দেক। গড়েন ৯৬ রানের জুটি। ২৯ রানে মোসাদ্দেক ফিরলেও সিলেটকে চ্যালেঞ্জিং পূঁজি এনে দেন মিথুন। অপরাজিত থাকেন ৮৪ রানে। তাতেই ৪ উইকেটে ১৬২ রানের সংগ্রহ পায় সিলেট।

১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা নড়বড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ৬৪ রানেই চার উইকেট হারায় বন্দর নগরীর দলটি। একে একে ফেরেন জুনায়েদ সিদ্দিকী, নাসির হোসেন, আভিস্কা ফার্নান্দো ও রায়ান বার্ল।

হার দেখতে থাকা চট্টগ্রামকে নাটকীয়ভাবে ম্যাচে ফেরান ইমরুল কায়েস ও চ্যাডউইক ওয়ালটন। দুজনের ৮৬ রানের জুটিতে বিপর্যয় কাটায় চ্যালেঞ্জার্স।

দল যখন জয়ের জন্য ১৩ রানের দুরুত্বে–তখন অনাঙ্খিত শটে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। অবশ্য ততক্ষনে ম্যাচ সেরার স্বীকৃতিটা নিজের করে নেন ইমরুল ।

বাকী সময়টায় চট্টগ্রামের আর পা হরকাতে দেননি ওয়ালটন। এই ক্যারিবিওর ৪৯ রানের হারা না মানা ইনিংসে দাপুটে জয় দিয়েই আসর শুরু করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শেয়ার করুন।

উত্তর দিন