রোজার আগে দাম বাড়ার আভাস দিলেও রোজার মধ্যে কমেছে পেঁয়াজের দাম

1

রোজার আগে দাম বাড়ার আভাস দিলেও রোজার মধ্যে কমেছে পেঁয়াজের দাম। সপ্তার ব্যবধানে খুচরা বাজারে পেঁয়াজের দাম কেজিতে কমেছে পাঁচ টাকা। পেঁয়াজের পাশাপাশি এ সপ্তাহে দাম কমেছে অধিকাংশ সবজির। এদিকে, কয়েক মাস ধরে চড়া দামে বিক্রি হওয়া মাছের দাম এখনো বেশ চড়া। গরু ও খাশির মাংসের দাম অপরিবর্তিত থাকলেও বেড়েছে মুরগির মাংসের দাম।

বাজার ঘুরে দেখা যায় ব্যবসায়ীরা দেশি পেঁয়াজ মানভেদে বিক্রি করছেন ২২-৩০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৩০-৩৫ টাকা। কারওয়ান বাজারে ভালো মানের দেশি পেঁয়াজের পাল্লা বিক্রি হচ্ছে ১০০ টাকা থেকে ১১০ টাকা। আগের সপ্তাহে পাইকারিতে ভালো মানের দেশি পেঁয়াজের পাল্লা বিক্রি হয়েছে ১১৫-১২০ টাকা।

আগের সপ্তাহের চেয়ে ব্রয়লার মুরগি ও লাল লেয়ার মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা। বয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০-১৭০ টাকা কেজি দরে। আর লাল লেয়ার মুরগি ১৯০ থেকে ২০০ টাকা এবং পাকিস্তানি কক বিক্রি হচ্ছে ২৬০-২৭০ টাকা কেজি। আর অপরিবর্তিত রয়েছে গরু ও খাশির মাংসের দাম। গরু ৫২৫-৫৫০ আর খাসির মাংস বিক্রি হচ্ছে ৬৫০-৭৫০ টাকা কেজি। এদিকে কয়েক মাস ধরে চড়া দামে বিক্রি হওয়া মাছের দাম এখনো বেশ চড়া। সব ধরণের মাছে ২০-৩০ টাকা দাম বেড়েছে এ সপ্তাহে।

অন্যদিকে, কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় কমেছে সব ধরনের সবজির দাম। শসা, বেগুন, পাকা টমেটোসহ সব সবজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৫০ টাকার মধ্যে। তবে পাড়া মহল্লাহর বাজারে এসব সবজির দিগুণ দাম গুণতে হচ্ছে ক্রেতাদের।

শেয়ার করুন।

একটি মন্তব্য

উত্তর দিন