রাশিয়া বিশ্বকাপে কাল মাঠে নামছে মোহাম্মদ সালাহ’র মিশর

0

রাশিয়া বিশ্বকাপে কাল মাঠে নামছে মোহাম্মদ সালাহ’র মিশর। ফারাওদের শক্ত প্রতিপক্ষ সুয়ারেজ-কাভানিদের উরুগুয়ে। খেলাটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। অন্য ম্যাচে রাত ৯টায় মরক্কো লড়বে ইরানের বিপক্ষে।

মোহাম্মদ সালাহ’ই মিশরের প্রধান ভরসা। মিশর রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছে সালাহ’র নৈপুন্যেই। কিন্তু সেই সালাহ’কে না পাওয়ার শঙ্কায় মিশর সমর্থকরা। ইউরোপিয়ান ফুটবল মাতানো সালাহ’র ইনজুরি ঠিক হয়নি পুরোপুরি। অবশ্য মিশর আশাবাদি উরুগুয়ের বিপক্ষে ম্যাচেই দেখা যাবে সালাহ’কে। না হলে তো সুয়ারেজ-কাভানিদের মোকাবেলা করাই কঠিন ফারাওদের। রক্ষণভাগ নিয়ে আত্মবিশ্বাসি মিশর। তবে গোল পাওয়ার জন্য চাই তারকা খেলোয়াড় সালাহ’কে।

সালাহ থাকলেও জয় পাওয়ার ব্যাপারে আশাবাদি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। সালাহদের সামাল দেয়ার জন্য পরিক্ষিত দিয়াগো গুডিনরা। তাছাড়া গোল পেতে কষ্ট হওয়ার কথা নয় লাতিন আমেরিকার দেশটির। আক্রমণের ধার যে বেশি অস্কার তাবারেজের শিষ্যদের। বার্সেলোনায় সুয়ারেজ আর পিএসজি’র হয়ে প্রতিপক্ষের জাল কাপান কাভানিরা। জাতীয় দলের জার্সিতেও নিজেদের চিনিয়েছেন বিশ্বকাপ বাছাই এবং প্রস্তুতি ম্যাচে। এখন রাশিয়ায় মূল লড়াইয়ে মাঠ মাতাতে তৈরী উরুগুয়ানরা।

মরক্কোর বেশিরভাগ খেলোয়াড় জন্মসূত্রে ইউরোপের নাগরিক। ইউরোপিয়ান বিভিন্ন ক্লাবের হয়ে খেলে তারা। আটলাস লায়ন্স খ্যাত মরক্কোর আশরাফ হাকিমি লা লিগার সবশেষ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন। তবে মরক্কোর দুর্বলতা সেন্টার ফরোয়ার্ড। তাছাড়া গোল করার মতো ভালোমানের স্ট্রাইকারের অভাব ভোগাবে মরক্কোকে। বিশ্বকাপ বাছাই ফুটবলে গোল হজম করেনি তারা। গেল তিন বিশ্বকাপে খেলা আইভোরি কোস্টকে বিদায় করে রাশিয়ার টিকেট পাওয়া মরক্কো আত্মবিশ্বাসি ইরানের বিপক্ষে।

মরক্কোর প্রতিপক্ষ ইরানের চ্যালেঞ্জ গ্রুপ পর্বের বাধা পেরুনো। আগের চার বিশ্বকাপে ইরানিদের বিদায় হয়েছে গ্রুপ পর্ব থেকেই। গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ স্পেন এবং পর্তুগাল হওয়ায় মরক্কোর বিপক্ষে জয়ই প্রত্যাশা ইরানের। সবার আগে রাশিয়ায় পা দেয়া ইরান সর্বোচ্চ প্রস্তুতি নিয়েই মূল লড়াইয়ে নামছে।

মরক্কোর মতো ইরানের অনেক খেলোয়াড়ই ইউরোপিয়ান বিভিন্ন লিগে খেলে। তাই দু’দলের লড়াই উপভোগ হওয়ার আশাই ভক্তদের।

শেয়ার করুন।

উত্তর দিন