রাজধানী ঢাকায় সুবিধাবঞ্চিত, দুঃস্থ ও পথচারীদের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ

0

রাজধানী ঢাকায় সুবিধাবঞ্চিত, দুঃস্থ ও পথচারীদের মাঝে বিনামূল্যে ইফতার বিতরণ করছে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারুণ্য-নির্ভর এসব সংগঠন প্রতিদিন বিভিন্ন স্থানে ইফতার বিতরণ করে। মানবিক দিক বিবেচনায় মানুষের সেবায় নিজেদের নিয়োজিত রাখাই পরম পাওয়া বলে জানান সংগঠনগুলোর উদ্যোক্তারা। তবে শুধু রমজানেই নয়, সারাবছর নিজ অবস্থান থেকেই দরিদ্রদের জন্য এগিয়ে আসবে সবাই– এমন প্রত্যাশা তাদের।

মাহে রমজানে ইফতারীর আগ-মুহূর্তে স্বল্প ও নিম্নবিত্তদের জন্য ইফতার আয়োজনের ব্যস্ততা। ঘরোয়া পরিবেশে রান্নার পর ইফতারীর প্যাকেট বিতরণ করা হয় রোজাদারদের মাঝে। রাজধানীতে বেশ কয়েকটি দাতব্য সংগঠন পুরো রমজানজুড়ে এমন ইফতার বিতরণ কার্যক্রমে ব্যস্ত।

প্রতিদিন প্রায় এক হাজার দুস্থ মানুষের মাঝে বিনামূল্যে ইফতারি বিতরণ করে থাকে–“প্রথম অক্ষর ফাউন্ডেশন”। ঢাকার ব্যস্ততম এলাকা- কমলাপুর, যাত্রাবাড়ি ও খিলগাঁও বস্তিতে দেখা গেলো, ইফতারের আগ মুহুর্তে বিনামূল্যে ইফতার সেবা দিচ্ছে এই স্বেচ্ছাসেবী সংগঠন। সারাদিন রোজা রেখে ইফতার পেয়ে খুশির কথা জানালেন ছিন্নমূল মানুষেরা।

উদ্যোক্তারা জানান, রমজানের জন্য বছরব্যাপী পরিকল্পনা করে থাকেন তারা। নিম্ন আয়ের মানুষের জন্য প্রতিদিনই তারা ভিন্ন ভিন্ন ইফতারের আয়োজন করে থাকেন।

মাসজুড়ে রোজাদারদের সেবায় এমন উদ্যোগে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সাথে বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান তাদের।

শেয়ার করুন।

উত্তর দিন