রপ্তানী নীতিমালা ভাঙ্গতেই সরকার দলীয় সিন্ডিকেট চামড়া শিল্প ধ্বংস করছে

0

কাঁচা চামড়া রপ্তানি নিষিদ্ধের নীতিমালা ভাঙ্গতেই সরকার দলীয় সিন্ডিকেটের মাধ্যমে চামড়া শিল্প ধ্বংস করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকালে গুলশান কার্যালয়ে, গাজীপুরের আওয়ামী লীগ নেতা আবদুল করিমের বিএনপিতে যোগদান অনুষ্ঠানে, তিনি এ অভিযোগ করেন। সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে পুননির্বাচনের দাবি জানান মির্জা ফখরুল।

আবুল করিম গাজীপুর পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা। তার বিএনপিতে যোগদান উপলক্ষেই এই আলোচনা সভা। বিএনপিতে যোগ দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে অংশ নেয়ার ঘোষণা দেন আব্দুল করিম।

বিএনপি মহাসচিব বলেন, তার যোগদানই প্রমান করে বিএনপি সঠিক পথেই এগুচ্ছে। সারাদেশে এ ঘটনা নেতাকর্মীদের অনুপ্রাণিত করবে বলেও মন্তব্য তার। সরকারকে পদত্যাগ করে অবিলম্বে পুননির্বাচনেরও দাবি জানান মির্জা ফখরুল।

উঠে আসে কোরবানীর চামড়া প্রসঙ্গ। ভিন্ন দেশে স্বার্থে সরকার দলীয় ব্যবসায়ীরা সিণ্ডিকেট করেই চামড়া শিল্প ধ্বংস করেছে বলেও অভিযোগ করেন তিনি।

দলের মহাসচিবের দাবি, বিরাজনীতিকীকরণের মাধ্যমে দেশকে রাজনীতি শুন্য করে সরকার আবারো একদলীয় বাকশালী শাসন কায়েম করেছে। আর এ থেকে মুক্তি পেতে খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

শেয়ার করুন।

উত্তর দিন