যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আগেভাগেই প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ

0

অন্যদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে ঘিরে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আগেভাগেই প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। এ ব্যাপারে তৃণমূল নেতাদের সজাগ করে চিঠিও দেয়া হয়েছে। দলটির নেতারা বলছেন, কোনো অরাজকতা বরদাস্ত করবেন না তারা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় নিয়ে দেশজুড়ে উত্তেজনা । ৮ ফেব্রুয়ারী আলোচিত এই মামলার রায় দেয়ার দিন ঠিক করেছে আদালত। এই মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপর্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগের প্রেক্ষিতে আদালত কি রায় দেন, তা দেখার অপেক্ষায় আছে দেশবাসী।

তবে রায় যাই হোক না কেন, এ ইস্যুতে অনেকটাই মুখোমুখি অবস্থানে প্রধান দুই রাজনৈতিক জোট । আর রায় ঘোষণার আগেই ৩০ জানয়ারী হাইকোর্টের সামনে পুলিশের উপর হামলা, প্রিজন ভ্যান থেকে আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টা, বিএনপির আন্দোলনের ডাকসহ নানা ঘটনায় নড়েচড়ে বসেছে আওয়ামীলীগ। দলটি মনে করে আদালতের বিষয় আন্দোলন অযৌক্তিক। এ নিয়ে বিএনপি যাতে রাজপথে উত্তাপ ছড়াতে না পারে সেদিকে খেয়াল রাখছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ নেতারা জানান, দলের সাধারণ সম্পাদকের নির্দেশ পাঠানো হয়েছে তৃণমূলের নেতাকর্মীদের কাছে। জনগণকে সাথে নিয়েই যে কোন নাশকতার অপচেষ্টা প্রতিহত করবেন তাঁরা।

আওয়ামী লীগ মনে করে ,রায় নিয়ে দেশে আবার কোনো অরাজকতা হলে, বিএনপি আরো জনবিচ্ছিন্ন হয়ে নিজেদের ক্ষতি নিজেরাই ডেকে আনবে। আর এ ধরনের পদক্ষেপ হবে বিএনপির জন্য আরো আত্মঘাতি ।

শেয়ার করুন।

উত্তর দিন