যাত্রীদের অধিকার নিশ্চিত করতে সুশাসন নিশ্চিত করা একান্ত জরুরী

0

যাত্রীদের অধিকার নিশ্চিত করতে সুশাসন নিশ্চিত করা একান্ত জরুরী বলে মন্তব্য করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল। আর জাসদের সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদল বলেছেন, নাগরিক দুর্ভোগ লাঘবের কথা বলে উড়াল সড়কের সংষ্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। সকালে জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে তারা এসব কথা বলেন।

দেশে যাত্রী হয়রানি, ভাড়া নিয়ে নৈরাজ্য, সড়কে অরাজকতা আর সড়কে দর্ঘটনা এখন নিত্য নৈমিত্তিক ঘটনা। বেসরকারী হিসেবে এ প্রাণহানি দৈনিক অন্তত ১০ জন। কিন্তু কেন আর কিইবা এর প্রতিকার..এনিয়েই যাত্রী কল্যাণ সমিতির এই আলোচনা। গণ সংহতির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী বলেন, বছরে পরিবহন খাতে ২৬ হাজার কোটি টাকার দুর্নীতি বন্ধ করা গেলে, সড়কে শৃঙ্খলা ফিরবে। আর সাংবাদিক আবু সাঈদ খানের মতে আমাদের পরিকল্পনায়ই গলদ রয়েছে।

তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালের মতে, সুশাসনের অভাবেই যাত্রী হয়রানি হয়। আর জাসদের সংসদ সদস্য মইনুদ্দিন খান বাদল বলেন, ধনীদের সুবিধায় ফ্লাইওভার করা হয়, এটা কখনই জনস্বর্থে হয় না। আলোচকরা বলেন, ফুটপাতে আর সড়ক মহাসড়কে চাঁদাবাজি বন্ধ করে ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা আনা গেলে, নিয়ন্ত্রণে আসবে সড়কে মৃত্যুর মিছিল।

শেয়ার করুন।

উত্তর দিন