যথাযোগ্য মর্যাদায় দেশের বিভিন্ন স্থানে উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মবার্ষিক

0

রেলি, সমাবেশসহ নানা আয়োজনে সারাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হচ্ছে।

চট্টগ্রামে সিটি কর্পোরেশন প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। পরে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর সার্কিট হাউজ থেকে বর্ণাঢ্য রেলী শহরের প্রধান সড়ক ঘুরে শিল্পকলায় গিয়ে শেষ হয়।

কুমিল্লায় নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।পরে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোকচিত্র প্রদর্শণ করা হয়।

খুলনায় কেককাটা, রেলি, শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

বগুড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, রেলী, আলোচনা সভা,শিশু সমাবেশ, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

টাঙ্গাইলে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচিতে দিনটি পালন করেছে জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন।

এছাড়া রাজশাহী,বরিশাল,বরগুনা,চাঁপাইনবাবগঞ্জ,কুড়িগ্রাম,নোয়াখালী,নাটোর, সিরাজগঞ্জ, শেরপুর,ঠাকুরগাঁও,মুন্সিগঞ্জ, শরীয়তপুর, পটুয়াখালী, পঞ্চগড়,নেত্রকোনা, নড়াইল, মেহেরপুর, মাগুরা, লালমনিরহাট, কুষ্টিয়া,কিশোরগঞ্জ, ঝিনাইদহ, ঝালকাঠি, জামালপুর, ফরিদপুর, চুয়াডাঙ্গা,বেনাপোল, ময়মনসিংহ, বান্দরবান,রাজবাড়ি,সাতক্ষীরা,ভোলা,লক্ষ্মীপুর ও বাগেরহাটেও নানা আয়োজনে দিনটি উদযাপিত হচ্ছে।

শেয়ার করুন।

উত্তর দিন