মুজিবনগর সরকারের নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে

0

মুজিবনগর সরকারের নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে। আর দেশের সব অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। মুজিবনগর দিবসে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু। এসময় মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জন্য জিয়াউর রহমানকে দায়ী করেন দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। পাশাপাশি যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করার জন্য বিএনপিকেই দায়ী করেন তিনি। মেহেরপুরে মুজিবনগর দিবসের সমাবেশে এসব কথা বলেন তারা।

বুধবার ভোরে ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে মেহেরপুরের মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনে ও উপদেষ্টা মন্ডলির সদস্য আমির হোসেন আমু। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ও দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম-হানিফসহ স্থানীয় নেতারা। পরে ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জানান, এ সরকারের আমলেই স্বাধীনতা নস্যাতকারীদের বিচার হবে।

এসময় মুজিবনগরে সরকারের নেতৃত্বই দেশ স্বাধীন হয়েছে উল্লেখ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার অঙ্গিকার করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যরা। এরআগে মুজিব নগর স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ, বিজিবি, আনসার সদস্যসহ বিএনসিসি গার্লস গাইড গার্ড অব অনার প্রদান করে। পাশপাপাশি আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।

শেয়ার করুন।

উত্তর দিন