মুক্তিযুদ্ধ, ক্রীড়া ও সংস্কৃতিসহ নানা ক্ষেত্রে সমৃদ্ধশালী জেলা নড়াইল

0

মুক্তিযুদ্ধ, ক্রীড়া ও সংস্কৃতিসহ নানা ক্ষেত্রে সমৃদ্ধশালী জেলা নড়াইল। এই জেলায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ, চিত্রশিল্পী এসএম সুলতান, ক্রিকেট তারকা মাশরাফি সহ অসংখ্য জ্ঞানী-গুনীর জন্মস্থান। কিন্তু স্বাধীনতার ৪৭ বছরেও নড়াইল জেলা থেকে কাউকে মন্ত্রী করা হয়নি। একাদশ জাতীয় সংসদেও নড়াইল থেকে কোন মন্ত্রী না পেয়ে হতাশা জেলাবাসী।

জাতীয় সংসদীয় আসন ৯৩ ও ৯৪ নিয়ে নিয়ে নড়াইল জেলা গঠিত। দুটি আসনে ভোটার সংখ্য ৫লাখ ৫৫ হাজার ৫’শ ৬২ জন। আওয়ামী লীগের দূর্গ হিসেবে পরিচিত নড়াইলের দুটি আসনেই নৌকার প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়ে থাকে। এবারের নির্বাচনেও নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এছাড়া নড়াইল-১ আসনে আওয়ামীলীগের প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি ১ লাখ ৩৮ হাজার ১৭৪ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু কাঙ্খিত উন্নয়ন না হওয়ায় মানুষের মাঝে হতাশা রয়ে গেছে। বিগত ১০টি মন্ত্রীসভায় নড়াইল জেলা হতে কোন মন্ত্রী দেওয়া হয়নি। একাদশ জাতীয় সংসদে নড়াইল থেকে একজন মন্ত্রী থাকবে এমন আশা থাকলেও শেষ পর্যন্ত তা না হওয়ায় হতাশ এই জেলার মানুষ। জেলা আওয়ামীগের সভাপতি আশা প্রকাশ করেছেন, একাদশ জাতীয় সংসদে মন্ত্রীসভা গঠন হলেও উন্নয়নবঞ্চিত মানুষের কথা চিন্তা করে আগামী দিনে নড়াইলবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে। এই জেলার উন্নয়নের কথা বিবেচনা করে একাদশ জাতীয় সংসদে নড়াইল হতে একজন মন্ত্রী দেওয়ার দাবি জেলাবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন