মিয়ানমারের শক্তিশালী বন্ধুদের কারনে রোহিঙ্গা প্রত্যাবাসন দেরি হচ্ছে

0

সরকারের কূটনৈতিক ব্যর্থতা নয়, মিয়ানমারের শক্তিশালী বন্ধুদের কারনে রোহিঙ্গা প্রত্যাবাসন দেরি হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। শোক দিবসের পৃথক আলোচনায়, ১৫ আগস্ট ও ২১ আগস্টের খুনী ও পরিকল্পনাকারীদের বিচার দাবি করেছেন আওয়ামী লীগ নেতারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স ইন্সটিটিউশনে বিআরটিসি শ্রমিক কর্মচারী লীগ আয়োজিত এ আলোচনা সভা। আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের মানবিক কারনে একসময় আশ্রয় দিলেও এখন তারা পরিবেশ ও শান্তি বিঘ্নিত করছে। তবে টেকনাফে তাদের হাতে যুবলীগ নেতা হত্যা একটি বিচ্ছিন্ন ঘটনা।

তিনি আরো বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের খুনীদের আশ্রয়দাতারাই ডেঙ্গু পরিস্থিতি নিয়ে তামাশা করছে। শোক দিবস উপলক্ষ্যে আরেক আলোচনায় আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, মানবাধিকারে বিশ্বাস করলে বৃটেনের উচিত, ২১ আগস্ট সহিংসতার মাস্টারমাইন্ড হিসেবে অভিযুক্ত তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে দেয়া। আলাদা কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যা ও ২১ আগস্টের পরিকল্পনাকারীদের বিচারের দাবি জানান আওয়ামী লীগ নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন