মিন্নিকে কেন জামিন দেয়া হবে না, জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি

0

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে কেন জামিন দেয়া হবে না, জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেছে হাইকোর্ট। একই সঙ্গে আগামী ২৮ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তাকে কেস-ডকেট নিয়ে হাজির হতে বলেছে আদালত। আর মিন্নির সংশ্লিষ্টতার বিষয়ে পুলিশ সুপারের সংবাদ সম্মেলনের বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

৫ আগস্ট মিন্নির জামিন আবেদনের কথা জানিয়েছিলেন আইনজীবী জেডআই খান পান্না। ৮ আগস্ট বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে ঘণ্টাব্যাপী শুনানি শেষে, জামিন প্রশ্নে রুল জারি করতে গেলে, মিন্নির আইনজীবীরা আবেদন ফেরত নেন। পরে ১৮ আগস্ট নতুন বেঞ্চে জামিন আবেদনটি উপস্থাপন করা হয়। মঙ্গলবার শুনানি শেষে রুল জারি করে হাইকোর্ট।

মিন্নির আইনজীবীরা জানান, জামিন পেলে মিন্নি তদন্ত কাজে প্রভাবিত করতে পারবে না। আর যে কোনো শর্তে মিন্নি তার বাবার জিম্মায় থাকবে। ১৬ জুলাই সকালে বরগুনার মাইঠা এলাকায় বাবার বাসা থেকে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকাণ্ডে সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ওই দিন রাত ৯টায় মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

শেয়ার করুন।

উত্তর দিন