মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে কথা বলবেন

0

আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে কথা বলবেন। পাশাপাশি বিভিন্ন দেশের সাথে দ্বিপাক্ষিক আলোচনায় বাণিজ্যের নতুন দিগন্তও উন্মোচিত হবে। এমন আশা করছেন পররাস্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এরপর প্রধানমন্ত্রীর আরব আমিরাত সফরে প্রবাসীদের কল্যাণে বেশ কিছু ইতিবাচক সিদ্ধান্তের আশা প্রকাশ করেন তিনি। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এসব জানান মন্ত্রী।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার জার্মানি সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটিই হবে প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর। আর আসন্ন জার্মানি সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বেশ কিছু সুযোগ তৈরি করে দেবে বলে মনে করছেন পররাস্ট্রমন্ত্রী। তিনি বলেন, মিউনিখ নিরাপত্তা সম্মেলনে তিনি রোহিঙ্গা সমস্যার প্রেক্ষাপটে বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার নিরাপত্তার বিষয়টিও তুলে ধরতে পারবেন।

এছাড়া তিন হাজার ৬০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ এবং সঞ্চালন ও বিতরণ অবকাঠামো গড়ে তুলতে চায় জার্মানির সিমেন্স কোম্পানী। যা নতুন বিনিয়োগের নতুন দ্বার খুলবে বলেও জানান মন্ত্রী। জার্মানী সফরের পর প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে গেলে সেখানেও প্রবাসীদের বন্ধ হওয়া বাজারের ব্যাপারে সফলতার প্রত্যাশা করেন তিনি। তার মতে প্রধানমন্ত্রীর এই সফরে বাংলদেশ অনেক কিছুই আশা করছে যার ফল খুব দ্রুতই জানা যাবে।

শেয়ার করুন।

উত্তর দিন