মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ; কারো সুপারিশ কাজে আসবে না

0

মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে সরকার, এনিয়ে কারো সুপারিশ কাজে আসবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দুপুরে সচিবালয়ে নিজদপ্তরে সাংবাদিকদের তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যারাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স নীতি’। সংসদ সদস্য আব্দুর রহমান বদির মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগের বিষয়ে যাচাই-বাছাই চলছে বলেও জানান মন্ত্রী।

মাদকের ভয়াবহ ছোবলে আক্রান্ত হচ্ছে শহর থেকে প্রত্যন্ত গ্রাম সবখানে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য মতে, ইয়াবায় বিস্তার আশঙ্কাজনকভাবে বাড়ছে দেশের আনাচে-কানাচে। বিভিন্ন সময় রেব ও বিজিবির অভিযানে, বিপুল পরিমাণ মাদক এবং ইয়াবার চালান জব্দ করা হয়েছে। কিন্তু গোয়েন্দা তথ্যনুসারে, সেটি যথেষ্ঠ নয় বলে বিশেষ অভিযান চালানো হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুসারে, কক্সবাজারের সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ এলেও, তা নিয়ে অধিকতর যাচাই-বাছাই চলছে বলে জানান মন্ত্রী। মাদক ব্যবসায়ীদের বাঁচাতে কোনো সুপারিশ আমলে নেয়া হচ্ছে না বলেও তার হুঁশিয়ারি। চলমান অভিযানে এখন পর্যন্ত দু’হাজারেরও বেশি মাদক ব্যবসায় জড়িত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে তথ্য দেন, আসাদুজ্জামান খান কামাল।

শেয়ার করুন।

উত্তর দিন