মরণফাঁদে পরিণত হয়েছে মুক্তাগাছার বেশিরভাগ অংশ

0

দীর্ঘদিন সংস্কার না হওয়ায় যাত্রীদের জন্য মরণফাঁদে পরিণত হয়েছে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মুক্তাগাছার বেশিরভাগ অংশ। ময়মনসিংহ সদর থেকে মুক্তাগাছা উপজেলার কালিবাড়ি পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার সড়ক যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ছোট-বড় অসংখ্য খানা-খন্দের কারণে ব্যহত হচ্ছে যান চলাচল। এছাড়া প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

ময়মনসিংহ থেকে উত্তরবঙ্গের জেলাগুলোর সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়ক। সদরের রহমতপুর বাইপাস মোড় থেকে মুক্তাগাছা উপজেলার কালিবাড়ি পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার রাস্তাটি পরিণত হয়েছে মরণফাঁদে। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় মহাসড়কের বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত। এ কারণে প্রায়ই বিকল হচ্ছে যানবাহন, প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। দিন-দিন মহাসড়কটির অবস্থা খারাপ হওয়ায় চরম দুর্ভোগসহ আর্থিক ক্ষতির শিকার হচ্ছে এই সড়কে চলাচলকারী যাত্রী ও গাড়ী চালকরা।

জনপ্রতিনিধি এবং সড়ক ও জনপথ বিভাগের উদাসীনতাকেই মহাসড়কটির বেহাল অবস্থার জন্য দায়ী করছেন স্থানীয়রা। সড়ক ও জনপথ বিভাগের এই কর্মকর্তা জানালেন, সড়কটি সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে শিগগিরই শুরু হবে সংস্কার কাজ। নিরাপদে যাত্রী চলাচলসহ মালামাল পরিবহনে মহাসড়কটি দ্রুত সংস্কার করবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, এমনই প্রত্যাশা ময়মনসিংহবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন