ভয়কে জয় না করলে সামনে এগুনো যায় না

0

ভারতের বিরুদ্ধে জাতীয় ক্রিকেট দলের প্রথম টি-টুয়েন্টি ম্যাচ জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভয়কে জয় না করলে সামনে এগুনো যায় না। তবে সাকিব, তামিম দলে না থাকলেও ক্রিকেটাররা সিরিজের শুরুটা ভালো করেছে বলেও মন্তব্য করেন তিনি। মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই এসব বলেন শেখ হাসিনা। বৈঠকে জাতীয় মানবসম্পদ উন্নয়ন তহবিল নীতিমালা ২০১৯-এর খসড়া অনুমোদন দেয়া হয়।

রোববার প্রথমবারের মতো টি-টুয়েন্টি ম্যাচে ভারত বধ করে বাংলার দামাল ছেলেরা।

টাইগারদের আনন্দের সেই রেশটুকু মন্ত্রিসভার বৈঠকে নিয়ে যান–ক্রিকেট প্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের মাটিতে এমন জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন জানান তিনি।

বৈঠকের আনুষ্ঠানিক কার্যক্রমের শুরুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সাম্প্রতিক সময়ে অর্জন করা তিনটি পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী।

দক্ষ জনশক্তি গড়ে তোলা, বিদেশগামী শ্রমিকদের প্রশিক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার দিতে জাতীয় মানবসম্পদ উন্নয়ন তহবিল নীতিমালা ২০১৯-এর খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা।

পরে সচিবালয়ে বৈঠকের বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব।

বৈঠকে চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর মন্ত্রিসভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন হার ৫৮ দশমিক ৪৯ শতাংশ হয়েছে বলেও জানান আনোয়ারুল ইসলাম।

 

শেয়ার করুন।

উত্তর দিন