ভারতীয় পোশাকের দাপটে চাপের মুখে পড়েছে সারাদেশের ঈদ বাজার

0

ভারতীয় পোশাকের দাপটে চাপের মুখে পড়েছে সারাদেশের ঈদ বাজার। তবে, ভারতীয় নকশার অনুকরণে তৈরি করায় কোথাও কোথাও বেড়েছে দেশীয় পোশাকের চাহিদা। ঈদকে সামনে রেখে জমতে শুরু করেছে মার্কেটগুলো।

মেহেরপুরের ঈদ বাজারে ঝিলিক, পাখি, কিরণমালার পর এবার বাজার দখল করেছে দাবাং, বাহুবলি, সারারা দাঙ্গাল নামের ভারতীয় সিরিয়ালের পোশাক। এসব কিনতে ক্রেতাদের গুনতে হচ্ছে দুই থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত। সাধ ও সাধ্যের মধ্যে পছন্দের পোশাক কিনে বাড়ি ফিরছে ক্রেতারা। ময়মনসিংহ শহরের ছোট-বড় সব ধরনের শপিং মল, কাপড়ের দোকানগুলোতে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভীড়। পাওয়া যাচ্ছে বিচিত্র নাম, বৈচিত্রময় রঙ এর থ্রী-পিস, শাড়ি, শার্ট, পাঞ্জাবি, টি-শার্ট, জিন্স ও থান কাপড়। সাতক্ষীরায় পাওয়া যাচ্ছে ভারতীয় পোশাক সারারা, চন্ডি ও সুলতান সুলেমান। এছাড়া, ভারতীয় নকশা অনুকরন করায় দেশীয়ও পোশাকের চাহিদাও বেড়েছে।

মাগুরায় শহরের শাড়ি, ছিট কাপড়, দর্জির দোকান, কসমেটিকস থেকে শুরু করে প্রতিটি বিপণি বিতানে প্রতিদিন ক্রেতাদের উপচে পড়া ভিড় থাকছে। শেরপুরে অভিজাত শপিং মল থেকে শুরু করে ফুটপাতের দোকানগুলোতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ব্যস্ত সময় পার করছেন দোকানিরা। ক্রেতা টানতে বিভিন্ন অফারের ঘোষণাও দিয়েছে কোন কোন ব্যবসায়ী প্রতিষ্ঠান। নতুন পোশাকে গ্রাহকদের ঈদ উদযাপনের জন্য দর্জি দোকানে চলছে রাত দিন সুই-সুতার গাঁথুনি।

শেয়ার করুন।

উত্তর দিন