ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে ফেনীতে

0

ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে ফেনীতে। দৃশ্যমান হয়েছে গত ১০ বছরে বেশ কয়েকটি বৃহৎ উন্নয়নের চিত্র। শতভাগ বিদ্যুতায়নসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশ যানজট নিরসনে তৈরী হয়েছে দেশের বৃহৎ ৬ লেনের ফ্লাইওভার ও ৪ লেনের রেলওয়ে ওভারপাস। পাশাপাশি চলমান রয়েছে বঙ্গবন্ধু ইকোনমি জোন, দেশের প্রথম ২০০ মেগাওয়াট সৌর ও বায়ু বিদ্যুৎ কেন্দ্রের কাজ। আর শহরজুড়ে সিসি ক্যামেরা লাগানোসহ স্বাস্থ্য খাতে জেলা সদর হাসপাতাল ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নিত হয়েছে। নির্মাণ হয়েছে বন্দিদের জন্য অত্যাধুনিক নতুন কারাগার।

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে ফেনীর পল্লী প্রান্তরে। চলতি বছরের ১ নভেম্বর ফেনী সদর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত করার মাধ্যমে প্রধানমন্ত্রী ফেনী জেলার ৬ উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওয়তায় এনেছেন। এ জেলায় বর্তমানে পল্লী বিদ্যুতের গ্রহক রয়েছে ৩ লাখ ৫৮ হাজার। নতুন উপকেন্দ্র বেড়েছে ১১টি।

এ জেলায় স্বাস্থ্যখাতে হয়েছে ব্যাপক উন্নয়ন। ১০০ শয্যার জেলা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় রুপান্তর করা হয়েছে। ইনডোর ও আউটডোর বিভাগে প্রতিদিন গড়ে ১৫শ’ রোগী সেবা নিচ্ছে। আইসিইউ ও সিসিইউ সেবা চালুর প্রক্রিয়াসহ চালু রয়েছে ল্যাব। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মহিপালে যানজট নিরসনে তৈরী করা হয়েছে দেশের বৃহত ৬ লেনের ফ্লাইওভার। একই সড়কের ফতেহপুর এলাকায় রেলপথের কারণে সৃষ্ট যানজট নিরসনে নির্মাণ করা হয়েছে ৪ লেনের ওভারপাস। দুটি ফ্লাইওভার ও ওভারপসের কারণে এখন যানজটমুক্ত ফেনীর ২৭ কিলোমিটার।

শতবছরের জরাজীর্ণ কারাগারে ধারণক্ষমতার চারগুণ বন্দি মানবেতর জীবন যাপন করায় তাদের দূর্দশার কথা চিন্তা করে বর্তমান সরকার তৈরী করেছে উন্নতমানের নতুন জেলা কারাগার। গত ১০ বছরে ব্যপক উন্নয়নের বিষয়টি স্বীকার করে জেলা প্রশাসক জানালেন উন্নয়নের ধারা অব্যহত রয়েছে। হাতে নেয়া হয়েছে নতুন নতুন আরো প্রকল্প। তবে মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়, মিনি বিমানবন্দর ও সোনাগাজী ফ্লাইওভারসহ শহরে যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি স্থানীয়দের।

শেয়ার করুন।

উত্তর দিন