বৃষ্টি ও বন্যার অজুহাতে বাজারে বেড়ে গেছে বেশিরভাগ পণ্যের দাম

0

বৃষ্টি ও বন্যার অজুহাতে বাজারে বেড়ে গেছে বেশিরভাগ পণ্যের দাম। বিশেষ করে কাঁচা বাজারের পণ্য শাক-সবজি এবং পেঁয়াজ, রসুন এবং আলু’র দাম গেল দু’দিনে হঠাৎ বেড়েছে। তবে চাল এবং গরু মাংসের দাম ছিল নিম্নমুখী থাকায় স্বস্তি ছিল এসব দোকানে।

এক সপ্তা’র ব্যবধানে হঠাৎ পাল্টে গেছে রাজধানীর বাজারের পণ্যমূল্য। বেশিরভাগ নিত্যপণ্যের দাম বেড়েছে হঠাৎ করেই। যেন আগুন লেগেছে পণ্যমূল্যে। বিশেষ করে পেঁয়াজ, রসুন, আদা’র মত মুদি পণ্যের দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা। বাজারে সবজির দাম বাড়ছে পাল্লা দিয়ে। আলু, বরবটি, পটল, ঝিঙে-সহ প্রায় সব সবজির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা হারে। দাম বাড়ার কারণ হিসেবে বৃষ্টিভেজা আবহাওয়াকে দায়ি করেন বিক্রেতারা।

সবজি-মুদি পণ্যের পাশাপাশি মুরগি ও ডিমের দামও বেড়েছে বেশ। এখানেও দাম বাড়ার কারণ হিসেবে তুলে ধরা হয় বন্যা, বৃষ্টির আর প্রতিকূল আবহাওয়াকে। দাম কমে যাওয়ার সংখ্যা কম থাকলেও কিছুটা স্বস্তি এনেছে কয়েকটি প্রধান নিত্যপণ্য। বিশেষ করে চালের দাম কমেছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা। এর পাশাপাশি গরু মাংসের দাম কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫২০ টাকা করে। এদিকে, খাল-বিলে পানি বাড়তে শুরু করায় বাজারে আসছে বিভিন্ন প্রজাতির মাছ। তবে এখনও কমেনি এর দাম। তবে বিক্রেতারা আশা করছেন, এক সপ্তা’য় কমে যেতে পারে মাছের দাম।

শেয়ার করুন।

উত্তর দিন