বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে নানা পরিকল্পনা

0

২০১৯ বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে নানা পরিকল্পনা নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই জাতীয় দলের লাইআপকে শক্তিশালী করতে চলতি বছর ‘এ’ ক্রিকেট দলকে নিয়ে বেশ কয়েকটি সিরিজ আয়োজন করবে বিসিবি। শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সঙ্গে সিরিজ চূড়ান্ত হয়েছে জানিয়েছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ক্রিকেট বিশ্বকাপের বাকি এখনও অনেকটা সময়। ২০১৯’র মাঝামাঝি সময় অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। সময় অনেক থাকলেও বাংলাদেশ দল গঠনে এখন থেকেই পরিকল্পনায় নেমেছে বিসিবি। বিশেষ করে ঘরের মাঠে হঠাতই দলের বাজে পারফরমেন্স আরো বেশি ভাবিয়ে তুলেছে ক্রিকেট বোর্ডকে। শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষে হওয়া সিরিজে পরিকল্পনার ঘাটতি ছিলো অনেক জায়গায়। সেখান থেকে সতর্ক বার্তাও পেয়েছে বিসিবি। তাই জাতীয় দলের জন্য যথেষ্ট পরিমান পারফরমার তৈরী রাখতে ‘এ’ দলকে শক্তিশালী করার চিন্তা ক্রিকেট পরিচালনা কমিটির।

ক্রিকেট বোর্ড বিশ্বাস করে ‘এ’ দলে পারফরম করে ক্রিকেটাররা নিজেদেরকে আরো প্রস্তুত করে তুলবে। সৌম্য-বিজয়দের মতো যারা দলে আসা-যাওয়ার মধ্যে থাকেন তাদের জন্য ‘এ’ দলের মঞ্চ গুরুত্বপূর্ণ মনে করেন আকরাম। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের উইকেট ছিলো বেশ আলোচনায়। সমালোচনাও হয়েছে অনেক। তাই উইকেট নিয়েও নতুন কিছু ভাবছে ক্রিকেট বোর্ড।

শেয়ার করুন।

উত্তর দিন