বিরল ‘প্রজেরিয়া’ রোগে আক্রান্ত শিশু নিতু’র পাশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য

0

এসএ টেলিভিশনে সংবাদ প্রচারের পর হবিগঞ্জের বিরল ‘প্রজেরিয়া’ রোগে আক্রান্ত শিশু নিতু’র পাশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসনসহ বিত্তবানরা। দিয়েছেন আর্থিক অনুদানসহ ঘর-বাড়ী তৈরির আশ্বাস। নিতু এখন অনেকটাই সুস্থ্য বলে জানিয়েছেন তাঁর পরিবার।

হবিগঞ্জে বিরল প্রজেরিয়া রোগে আক্রান্ত ১১ বছর বয়সী নিতু দেখতে অনেকটাই বুড়োদের মতো। চিকিৎসকরা বলছেন, এ রোগে আক্রান্তদের গড় আয়ু মাত্র ১৩ বছর। জীবনের শেষ সময়টুকুতে সন্তানকে পর্যাপ্ত সেবা দিতে পারছেন না সর্ব শান্তপ্রায় পরিবারটি। এ নিয়ে সম্প্রতি এসএ টেলিভিশনে একটি প্রতিবেদন প্রচার করা হয়। এরপর হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ নিতুর বাসায় যান। নগদ ৩০ হাজার টাকা তুলে দেন নিতুর হাতে। এ সময় প্রধানমন্ত্রী’র পক্ষ থেকে একটি ঘর নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন সংসদ সদস্য।

সরকারি জমি বরাদ্দের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন জেলা প্রশাসক। সহযোগিতা পেয়ে নিতুর মা জোৎস্না বেগম আবেগাপ্লুত হয়ে পড়েন। পাশাপাশি সমাজের বিত্তবানদের নিতুর পরিবারের পাশে দাঁড়ানোর আহবান জানান তারা।

শেয়ার করুন।

উত্তর দিন