বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ

0

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। সিরাজগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এতে আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। অন্যদিকে, দলীয় নেতাকর্মীরা দাবি করেছেন, খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার কোনো টালবাহানা করলে রাজপথে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে।

সিরাজগঞ্জ শহরের টুকু ব্রিজের উপর সরকারি কলেজের বিজয় মিছিল ও বিএনপির বিক্ষোভ মিছিল মুখোমুখি হলে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অন্তত ৫০ রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। সংঘর্ষে ৩ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। পরে বিক্ষুব্ধরা বিএনপির জেলা কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে দিনাজপুর জেলা বিএনপি বের করে বিক্ষোভ মিছিল। তবে এতে বাঁধা দেয় পুলিশ। পরে সেখানেই বিক্ষোভ করতে থাকে নেতাকর্মীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে শহর ও কোতয়ালী বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল করা হয়েছে। পরে পুলিশের বাঁধায় পন্ড হয়ে যায় সমাবেশ।

একই দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কিশোরগঞ্জ জেলা বিএনপি। খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে কুড়িগ্রামে বিএনপির বিক্ষোভ মিছিলে বাঁধা দেয় পুলিশ। মুন্সীগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি’র নেতা কর্মীরা।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নেত্রকোনা জেলা বিএনপির উদ্যেগে করা হয়েছে বিক্ষোভ ও সমাবেশ

শেয়ার করুন।

উত্তর দিন