বিদেশী মদদে একের পর এক দেশি-বিদেশি মানুষকে হত্যা করেছে জঙ্গি-সন্ত্রাসীরা

0

বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিনত করতে বিদেশী মদদে একের পর এক দেশি-বিদেশি মানুষকে হত্যা করেছে জঙ্গি-সন্ত্রাসীরা। রাজধানীতে উগ্রবাদ বিরোধী জাতীয় সম্মেলনে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী বলেন, জঙ্গিবাদ এখন নিয়ন্ত্রণে। এটি পুরোপুরি নিশ্চিহ্ন করতে হলে সাসটেইনেবল পুলিশিং কার্যক্রম প্রয়োজন। আর ডিএমপি কমিশনার জানান, জঙ্গিবাদে জড়িতদের ৯০ ভাগই আহলে হাদীস সম্প্রদায়ের।

জঙ্গিবাদ দমনে শুধুমাত্র পুলিশি কার্যক্রমই একমাত্র উপায় নয়; প্রযোজন দেশের সব স্তরের মানুষের সচেতনতা। রাজধানীর বসুন্ধরায় দুই দিনের উগ্রবাদ বিরোধী জাতীয় সম্মলেনের সমাপনী আলোচনায় উঠে এসেছে এমন তথ্য। আলোচনায় ডিএমপি কমিশনার বলেন, স্বচ্ছল ও উচ্চশিক্ষায় শিক্ষিত পরিবারের সন্তানরা জঙ্গিবাদে বেশি জড়াচ্ছে। দেশের দক্ষিণ ও উত্তরবঙ্গে এদের আধিপত্য বেশি।

মসজিদসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে নিয়মিত আলোচনা করার আহ্বান জানান আইজিপি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের দায় স্বীকার করা কোনো বিদেশী গোষ্ঠী নয়, দেশীয় সন্ত্রাসীরাই অপকর্মে জড়িত। সোশ্যাল মিডিয়ায় ধর্মীয় তথ্যের বিষয়ে প্রচারণার আগে সতর্ক হওয়ার আহ্বান জানান আসাদুজ্জামান খান কামাল।

শেয়ার করুন।

উত্তর দিন