বিদেশী চ্যানেলের ফ্রেশ ফিড প্রচারে কেবল অপারেটররা বাধ্য

0

জুলাইয়ে পর বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধ ও চ্যানেলগুলোর ফ্রেশ ফিড প্রচারে কেবল অপারেটররা বাধ্য হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। প্রান্তিক মানুষের কাছে কম খরচে তথ্য ও বিনোদন সেবা পৌঁছে দেয়ার আহ্বান জানান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। দুপুরে রাজধানীর একটি হোটেলে, আকাশ ডিটিএস-এর উদ্বোধনী অনুষ্ঠানে তারা একথা বলেন।

পে টিভি শিল্পে কেবল ছাড়া স্যাটেলাইটের মাধ্যমে, গ্রাহকের কাছে চ্যানেল দেখার সুযোগ করে দেয়ার উচ্চতর প্রযুক্তি ডিটিএইচ। দেশে আকাশ ডিটিএইচ নামে এই সেবাটি নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড। রাজধানীর একটি হোটেলে, এটি উদ্বোধন করেন তথ্য ও বাণিজ্য মন্ত্রী।

আয়োজকরা জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট ওয়ান থেকে ডিটিএইচ সেবা দেবে আকাশ। দেখা যাবে ১২০টি চ্যানেল। এজন্য গ্রাহকদের এককালীন খরচ হবে সাড়ে ৬ হাজার টাকা। এছাড়া প্রতিমাসে দিতে হবে চারশো টাকা।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী আহ্বান জানান, সহজ উপায়ে ও কম খরচে প্রান্তিক মানুষের কাছে তথ্য ও বিনোদন সেবা পৌঁছে দিতে হবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আইন থাকলেও না মানার সংস্কৃতি সব জায়গায়। তিনি আশা করেন, এই প্রযুক্তি সেবা চ্যানেলগুলো পরিবেশনের ক্ষেত্রে শৃঙ্খলা আনবে।

আগামী ১৯ মে থেকে দেশের ২০টি জেলায় আকাশ ডিটিএইচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে।

শেয়ার করুন।

উত্তর দিন