বিএনপি রাজনৈতিক সহিংসতার দিকে যাচ্ছে

0

বিএনপি রাজনৈতিক সহিংসতার দিকে যাচ্ছে। এমন অভিযোগ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আর বিএনপিকে উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সহিংসতা কোরে নির্বাচন বানচালের চক্রান্ত সফল হবে না। এদিকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আশা, জনগণের প্রত্যাশা পূরণে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে বিএনপি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মঙ্গলবার, আদালতে হাজিরা দিয়ে ফেরার পথে সচিবালয় এলাকায় ছাত্রদলের নেতাকর্মীরা বেশ কটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এক পর্যয়ে সংঘর্ষ হয় পুলিশের সাথে।

সচিবালয়ে এ ঘটনার প্রতিক্রিয়া জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। সহিংসতার পথে গেলে, পরিস্থিতি বুঝে সরকার ব্যবস্থা নেবে বলেও হুশিয়ারি দেন তিনি। এদিকে গুলশানে এক সেমিনারে বাণিজ্যমন্ত্রী বলেন, গেল নির্বাচনে অংশ না নিয়ে, আন্দোলনের ডাক দিয়ে জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে বিএনপি।

এছাড়া রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে, এক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রীর অভিযোগ, আদালত ভাংচুর করে বিচার নিজের পক্ষে আনতে চেষ্টা করছে বিএনপি চেয়ারপার্সন। সহিংসতা করে নির্বাচন বানচালের চক্রান্ত সফল হবে না বলেও জানান তিনি। আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা বা পরিকল্পনাও সরকারের নেই জানিয়ে ক্ষমতাসীন দলের মন্ত্রীরা বলেন- তবে যে কোন সময় নির্বাচনের জন্য প্রস্তত আওয়ামী লীগ।

শেয়ার করুন।