বিএনপি ব্যর্থ হয়ে অস্ত্রের ভাষায় কথা বলছে

0

গণতন্ত্র নয়, বিএনপির রাজনীতি আজ গভীর খাদের কিনারায়। সব কিছুতে ব্যর্থ হয়ে তারা এখন অস্ত্রের ভাষায় কথা বলছে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৭ তম শাহাদাত বার্ষিকীতে ঢাকা মেডিকেল কলেজে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। আর বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার যে লক্ষে আন্দোলনে ডা. মিলন শহীদ হয়েছিলেন তা আজও বাস্তবায়ন হয়নি।

১৯৯০ সালের এই দিনে গণতন্ত্রের স্বৈরাচার হটাও আন্দোলনে সক্রিয় অংশগ্রহণের কারণে সন্ত্রাসীদের গুলিতে শহীদ হন চিকিৎসক নেতা ডা. শামসুল আলম খান মিলন। এরপর থেকে প্রতি বছরই এই দিনটিকে শহীদ ডা. মিলন দিবস হিসেবে পালন করা হচ্ছে। কিন্তু আজও শেষ হয়নি হত্যাকান্ডের বিচার। ঢাকা মেডিকেল কলেজে ২৭তম শাহদাত বার্ষিকী উপলক্ষে সঠিক বিচারের দাবিতে আলোচনা সভা আয়োজন করে বিএমএ। এর আগে ডা. মিলনের মা সেলিনা আক্তার ছেলে হত্যাকারী স্বৈরাচারের বিচার দাবি করেন।

এদিকে, শহীদ ডা. মিলন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেছে বিভিন্ন সংগঠন। এ কর্মসূচিতে অংশ নিয়ে রিজভী অভিযোগ করেন, সরকার জোর করে জণগণের উপর সবকিছু চাপিয়ে দিতে চায়।

ওবায়দুল কাদের বললেন, বিএনপি ব্যর্থ হয়ে অস্ত্রের ভাষায় কথা বলছে।

খালেদা জিয়া মাঠের রাজনীতি ছেড়ে অস্ত্রের রাজনীতি শুরু করেছেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

শেয়ার করুন।

উত্তর দিন