বিএনপি এমন কোনো আন্দোলন করতে পারেনি যে, সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে

0

বিএনপি এমন কোনো আন্দোলন করতে পারেনি যে, সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে। এমন মন্তব্য করেছেন দলটির নেতা গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আন্দোলনের বদলে সরকারকে নানাভাবে ভালোবাসা দিয়েছে বিএনপি। অন্যদিকে, খালেদা জিয়াকে উচ্চ আদালত জামিন না দেয়ায় জাতি হতাশ হয়েছে উল্লেখ করে দলটির আরেক নেতা রিজভী আহমেদ বলেছেন, নির্বাহী বিভাগের মতো দলীয় লোক বসিয়ে বিচার বিভাগকেও করায়ত্ত্ব করেছে সরকার।

জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এই আলোচনায় অংশ নিয়ে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকারী দলের নির্যাতন যত মানুষ মারা গেছে, এ পর্যন্ত ডেঙ্গুতে তত লোক মারা যায়নি। তাই সরকারী দলকে ডেঙ্গুর চেয়েও ভয়ঙ্কর উল্লেখ করে তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় ব্যর্থ হয়েছে সরকার ও সিটি কর্পোরেশন।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, এমন কোনো আন্দোলন করতে পারেনি বিএনপি। যাতে সরকার খালেদা জিয়াকে মুক্তি দেবে।সরকার বিএনপির কাছ থেকে অনেক কিছুই নিলেও দলটি কিছুই আদায় করতে পারেনি বলেও মন্তব্য করেন তিনি ।

এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল শেষে আরেক নেতা রিজভী আহমেদ অভিযোগ করেন, নির্বাহী বিভাগের মতো বিচার বিভাগকেও করায়াত্ব করেছে সরকার।

খালেদা জিয়াকে মুক্তিতে রাজপথ প্রকম্পিত করতে নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা।

শেয়ার করুন।

উত্তর দিন