বাজেট নিয়ে ঢালাওভাবে সমালোচনা না করতে বিএনপি ও সিপিডিকে তথ্যমন্ত্রীর আহ্বান

0

বাজেট নিয়ে ঢালাওভাবে সমালোচনা না করে দেশকে এগিয়ে নিতে অর্থবহ সমালোচনা করতে বিএনপি ও সিপিডিকে আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অন্যদিকে, জেলকোড অনুযায়ী নিয়ম মেনে খালেদা জিয়াকে যেখানে রাখা দরকার সেখানেই রাখা হবে বলে জানিয়েছেন স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রাজধানীতে আলাদা অনুষ্ঠানে এসব মন্তব্য করেন তারা।

সারাদেশের কারাবন্দিদের জন্য ব্রিটিশ আমলে চালু খাবার প্রথা পরিবর্তন করে উন্নতমানের খাবারের ব্যবস্থা করেছে কারাগার কর্তৃপক্ষ। এখন থেকে সপ্তাহে দু’দিন খিচুরি, একদিন হালুয়া রুটি, চারদিন রুটি সবজি সকালের নাস্তা হিসেবে দেয়া হবে।

কেরানিগঞ্জ কেন্দ্রীয় কারাগারে এই খাবার মেনু পরিবর্তনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পরে তিনি বলেন, কারাবন্দিদের স্বাভাবিক জীবনে ফেরাতে এবং তাদের স্বাস্থ্য ও পুষ্টির কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসময় বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিষয়েও কথা বলেন মন্ত্রী।

এদিকে, সচিবালয়ে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী অভিযোগ করেন, দেশ এগিয়ে গেলেও বিএনপি-সিপিডি নেতারা দেখছেন না। তারা কেবল সমালোচনা করার জন্যই গবেষণা করে গদবাধা কথা বলেন।

বাজেট নিয়ে অশোভন বক্তব্য দিয়েছে মাহমুদুর রহমান মান্না- এমন অভিযোগ করে বার বার দল বদলের কারণে জনগণ তাকে প্রত্যাখ্যান করেছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

শেয়ার করুন।

উত্তর দিন