বাংলাদেশ-ভারত দু’টি রেলপথ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি

0

ভিডিও কনফারেন্সে কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন ও বাংলাদেশ অংশে আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরআগে, কুষ্টিয়ার ভেড়ামারায় ৫’শ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি প্রকল্পের উদ্বোধন করেন তারা। যৌথ উদ্বোধন অনুষ্ঠানে দু’দেশের সম্পর্ক চিরস্থায়ী হবে বলে আশা করেন শেখ হাসিনা। আর বাংলাদেশের উন্নয়ন যাত্রায় সব সহযোগিতার অঙ্গিকার করেন নরেন্দ্র মোদী।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একসাথে উদ্বোধন করলেন কুষ্টিয়ার ভেড়ামারায় নবনির্মিত ৫০০ মেগাওয়াট দ্বিতীয় ব্লক প্রকল্পের নির্মাণ কাজ। একই স্থানে ‘কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন’ ও বাংলাদেশ অংশে ‘আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ প্রকল্পেরও নির্মাণ কাজের উদ্বোধন করেন তারা। গণভবন থেকে শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হন নয়া দিল্লীর সাথে।

শেখ হাসিনা বলেন, বহুবছর ধরে পারস্পারিক বিশ্বাস ও সহযোগীতামূলক সম্পর্কে লাভ হয়েছে দু’দেশ। তার মতে, ভবিষ্যতেও বাংলাদেশ-ভারত এক সাথে কাজ করলে পারস্পারিক উন্নয়ন সম্ভব।

এসময় বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার সার্বিক সহযোগীতায় পাশে থাকার আশ্বাস দেন নরেন্দ্র মোদী।

এই ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

পরে কুলাউড়া-শাহবাজপুর ও আখাউড়া- আগরতলা রেল প্রকল্পের সুবিধাভোগীদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন