বাংলাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে প্রিয়া সাহার বক্তব্য সম্পূর্ণ মিথ্যা

0

বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহার বক্তব্য সম্পূর্ণ মিথ্যা। উস্কানিমূলক এ বক্তব্য দেশের অভ্যন্তরে সাম্প্রদায়িক শক্তিকে উৎসাহিত করবে বলে আশংকা প্রকাশ করেন আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। এদিকে, দেশে ফিরলে প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর উদ্যোগে তিনদিরেন ধর্মীয় স্বাধীনতায় অগ্রগতি বিষয়ে এক আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়ে প্রিয়া সাহা গেল বুধবার হোয়াইট হাউজে গিয়ে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ করেন, বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন। কারা নিপীড়ন চালাচ্ছে? ট্রাম্পের এমন প্রশ্নের জবাবে প্রিয়া সাহা বলেন, মুসলিম মৌলবাদীরা এসব করছে।

তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গোটা দেশে শুরু হয় সমালোচনার ঝড়। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারন ও সেতুমন্ত্রী সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এমন দেশদ্রোহী বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এসব কথা বলেন তিনি।

এদিকে দিনাজপুরে এক অনুষ্ঠানে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দু’একজন মানুষ অভিযোগ করে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পাবে না।

এছাড়া সংখ্যালঘু নির্যাতনের অভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, এমন অপপ্রচারের পেছনে নিশ্চয়ই কোনো কারণ বা উদ্দেশ্য রয়েছে। পাশাপাশি ব্যবস্থা নেয়ার আশ্বাসও দেন তিনি।

রাজধানীতে নিজ বাড়িতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুন।

উত্তর দিন