বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের নতুনভাবে অনুপ্রেরণা যুগাচ্ছে

0

মুশফিকুর রহিমের বীরত্বগাঁথা ব্যাটিং এবং তামিম ইকবালের সাহসিকতা বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের নতুনভাবে অনুপ্রেরণা যুগাচ্ছে। এখান থেকে শিক্ষা নিয়েই এগিয়ে যাওয়ার কথা বলেছেন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের আরেক পারফর্মার মোহাম্মদ মিথুন। পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তানকে নিয়ে খুব বেশি ভয়ের কারনও দেখছেন না এই উইকেট রক্ষক ব্যাটসম্যান।

১৫ সেপ্টেম্বর রাতে দুবাই ক্রিকেট স্টেডিয়ামের বাইশ গজে— তামিম ইকবালের এক হাতে ব্যাট করার গল্প— বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে জায়গা করে নিয়েছে অনন্য এক উচ্চতায়। ভাঙ্গা কব্জি নিয়ে অল্প সময়ের এই ব্যাটিং নি:সন্দেহে তার ক্যারিয়ারের সেরা মুহূর্ত হয়ে থাকবে। এক বল খেলে তামিম এখন কোটি বাঙ্গালির অনুপ্রেরণার নাম। অপরদিকে লিটল মাস্টার মুশফিকুর রহিমও কম যান নি। ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন পাঁজরে একটি ভাঙ্গা হার নিয়ে।ব্যাটিংয়ের মাঝে ব্যথা যন্ত্রণা দিলেও দমে যান নি। তার ১৪৪ রানের ইনিংসটি খালি চোখে বড় একটি স্কোরই শুধু নয়, অন্যন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বাংলাদেশের ক্রিকেটে। এই দুইজনের বীরত্ব এখন নতুনভাবে ভাবতে শেখাচ্ছে অন্যদেরও।

শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে অনেক অবদান আছে মিথুনেরও। চার ম্যাচের ছোট ক্যারিয়ারে পেয়েছেন প্রথম হাফ সেঞ্চুরি। দেখিয়েছেন কঠিন মূহুর্তে কিভাবে হাল ধরতে হয়। পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ ক্রিকেটে নতুন শক্তি আফগানিস্তান। টি-টুয়েন্টিতে আফগানরা হুমকি হলেও ওয়ানডেতে রশিদ-মুজিবরা বাংলাদেশকে তেমন বিপদে ফেলতে পারবে না বিশ্বাস মিথুনের। বাংলাদেশ দলে তামিমের বিকল্প শুধু তামিম-ই। এই ওপেনারের শূণ্যস্থান পূরণ চ্যালেঞ্জ হয়েই থাকবে তার জায়গায় খেলতে আসা ব্যাটসম্যানের জন্য।

শেয়ার করুন।

উত্তর দিন