বাংলাদেশি যুবক আকায়েদ নিজ দেহে বাঁধা বোমারই বিস্ফোরণ ঘটায়

0

ম্যানহাটনে বাস টার্মিনালে গ্রেপ্তার বাংলাদেশি যুবক আকায়েদ উল্লাহ নিজ দেহে বাঁধা বোমারই বিস্ফোরণ ঘটায়। এমন দাবি করেছে নিউ ইয়র্ক পুলিশ। তারা জানায়, ২৭ বছর বয়সী আকায়েদ সাত বছর আগে যুক্তরাষ্ট্রে আসে। প্রথমে সে ট্যাক্সিক্যাব চালাতো, পরে একটি ইলেকট্রিক কোম্পানিতে চাকরি নেয়। এদিকে, ঢাকায় আকাইদের শ্বশুর, শ্বাশুড়ি এবং স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে পোর্ট অথরিটি বাস টার্মিনালে এই বিস্ফোরণটি ঘটে। এসময় আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। বন্ধ হয়ে যায় যান চলাচল। পরে নিউ ইয়র্ক পুলিশ কমিশনার জেমস ও নিল সংবাদ সম্মেলনে জানান, বিস্ফোরণে আহত সন্দেহভাজন যুবক আকায়েদ উল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে। আর নিউ ইয়র্ক পোস্ট জানায়, ওই যুবক ব্রুকলিনে থাকেন। বাংলাদেশ থেকে সাত বছর আগে পাড়ি জমায় যুক্তরাষ্ট্রে।

এদিকে, নিউ ইয়র্ক ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, বিস্ফোরণে আকায়েদ ছাড়া আহত হয়েছে আরো চারজন। আর হামলাকারী আইএস অনুপ্রাণিত বলে মনে করছেন নিউ ইয়র্ক পুলিশের সাবেক কমিশনার বিল ব্রাটন। নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও নিলও বলেন, এটি সন্ত্রাসী হামলার মতো ঘটনা। তবে আকায়েদ এখনো আইএসের সঙ্গে যোগাযোগের বিষয়ে কিছু বলেনি।

সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিওতে দেখা যায়, পাতাল রেল স্টেশন থেকে যখন যাত্রীরা উঠে আসছিল, তখনই বিস্ফোরণ ঘটে। ধোঁয়ার মধ্যে পড়ে থাকে এক ব্যক্তি। তার শার্ট ও গেঞ্জি পুড়ে গেছে। পুলিশ কর্মকর্তারা পরে জানান, পড়ে থাকা ওই ব্যক্তিই আকায়েদ, যাকে তারা গ্রেপ্তার করেছেন। ম্যানহাটনের ওই হামলার নিন্দা জানিয়ে হামলাকারীর বিচার দাবি করেছে যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাস।

শেয়ার করুন।